এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > বিজেপি রাজ্যসভাপতি বদল – উত্তর প্রদেশ মডেল এবার বাংলায়? ভেসে উঠল নতুন নাম

বিজেপি রাজ্যসভাপতি বদল – উত্তর প্রদেশ মডেল এবার বাংলায়? ভেসে উঠল নতুন নাম

বিগত বেশ কিছুদিন ধরেই রাজনৈতিক মহলে জল্পনা পশ্চিমবঙ্গের হাল ধরতে বদল হতে পারে বিজেপির রাজ্য সভাপতি পদে। বর্তমান রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে বৃহত্তর দায়িত্ত্ব দিয়ে কেন্দ্রীয় নেতৃত্ত্বের কাজে পাঠানোর পরিকল্পনার পাশাপাশি তাঁকে নাকি লোকসভার সাংসদ হিসাবে বেশি করে চাইছেন গেরুয়া শিবিরের কেন্দ্রীয় নেতৃত্ত্ব। যদিও কিছুদিন আগেই সমস্ত জল্পনায় জল ঢেলে দিলীপবাবু নিজেই জানিয়েছিলেন তিনিই রাজ্য সভাপতি পদে থাকছেন। কিন্তু তারপরেও জল্পনা থামার কোনো লক্ষণ নেই – একের পর এক নাম ভেসে উঠেছে রাজ্য সভাপতি পদে। কখনো জানা গেছে মুকুল রায়ের নাম তো কখনো বা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অত্যন্ত ঘনিষ্ঠ অর্থনীতিবিদ আশীষ সরকারের নাম।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

কিন্তু সঙ্ঘ ঘনিষ্ঠ এক রাজ্য নেতার কথায় এবার নতুন নাম নিয়ে জল্পনা। নাম প্রকাশে অনিচ্ছুক ওই নেতার কথায়, বিজেপির রাজ্য সভাপতির কুর্সিতে যিনিই বসুন তাঁকেই মুখ্যমন্ত্রী-পদপ্রার্থী করে ২০২১ এর বিধানসভা নির্বাচনে যেতে চায় গেরুয়া শিবির। আর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী যদি গেরুয়া শিবিরের কেউ হন তাহলে উত্তরপ্রদেশ মডেলে তা সঙ্ঘের ভিতরের লোককেই চাইছেন সঙ্ঘ নেতারা। আর তাই উত্তরপ্রদেশে যেমন যোগী আদিত্যনাথকে বসানো হয়েছে সেই একইরকমভাবে এবার বঙ্গের মুখ্যমন্ত্রীর কুর্সিতে এক কট্টর হিন্দুত্ত্ববাদী মুখকে দেখতে চাইছেন সঙ্ঘ নেতারা। সেই হিসাবে এতদিন পর্দার আড়ালে থাকা অথচ রাজ্য রাজনীতিতে এক চর্চিত গেরুয়াধারী মুখকেই প্রাধান্য দিতে চাইছেন তাঁরা। ওই নেতার আরো দাবি, মুকুল রায়ের সঙ্গে সেই ‘সাম্ভাব্য’ মুখের একদফা বৈঠকও নাকি হয়ে গেছে, আর তাই প্রবল সম্ভাবনা তাঁকেই দিলীপবাবুর স্থলাভিষিক্ত করা হতে পারে। তবে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের বঙ্গ-সফরের আগে এই নিয়ে সিদ্ধান্ত হওয়ার সম্ভাবনা অত্যন্ত ক্ষীণ।যদিও এই নিয়ে বিজেপি কিংবা সংঘের তরফ থেকে সরকারি হবে কিছু জানানো হয়নি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!