এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ব্রেকিং নিউজ – নির্বাচনের আবহে ডিএ মামলা নিয়ে সামনে এল বড় ঘোষণা – জানুন বিস্তারিত

ব্রেকিং নিউজ – নির্বাচনের আবহে ডিএ মামলা নিয়ে সামনে এল বড় ঘোষণা – জানুন বিস্তারিত

গোটা দেশের সঙ্গে সারা বাংলা আপাতত ডুবে নির্বাচনী আবহে। ভোটগ্রহণের পালা সাঙ্গ হয়ে গেছে – আগামীকাল সকাল ৮ টা থেকে হবে ভোটগণনা। আর দিনের শেষে জানা যাবে বাংলার ৪২ টি লোকসভা আসনের পাশাপাশি ৮ টি বিধানসভা নির্বাচনে ফলাফল। কি হতে পারে ফলাফল? কে কোন আসনে জিতবেন – তার চুলচেরা বিশ্লেষণ যেমন করছে রাজনৈতিক দলগুলি, তেমনই তা নিয়ে আগ্রহের শেষ নেই আমজনতারও।

আর তার মাঝেই অতি সন্তপর্ণে রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ নিয়ে মামলায় বড়সড় ঘোষণা সামনে এল। স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইবুন্যাল বা স্যাট হয়ে কলকাতা হাইকোর্ট ঘুরে এই মামলা আপাতত আবার স্যাটের ঘরে। ইতিমধ্যেই, ডিএ যে রাজ্য সরকারি কর্মচারীদের সাংবিধানিক অধিকার – তা নিয়ে স্পষ্ট রায় ঘোষণা করেছে কলকাতা হাইকোর্ট। কিন্তু সেই ডিএর হার কি হবে বা তা বছরে কতবার করে দেওয়া হবে – তা নিয়ে স্যাটকে সিদ্ধান্ত নিতে নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

কিন্তু, স্যাটে সেই মামলা নিয়ে সমানে টালবাহানা করে যাচ্ছে রাজ্য সরকার বলে অভিযোগ উঠেছে রাজ্য সরকারি কর্মচারীদের তরফে। কখনো ফাইল ‘মিসপ্লেসড’ হয়ে গেছে তো কখনো অতিরিক্ত সময় চায় – রাজ্য সরকার এই সব যুক্তি খাড়া করে ক্রমশ এই মামলাকে টেনে নিয়ে চলেছে বলে অভিযোগ। এমনকি কলকাতা হাইকোর্ট স্যাটকে এই মামলার রায়ের সময় নিয়ে স্পষ্ট নির্দেশ দিলেও, রাজ্য সরকার আবারো হাইকোর্টে ছুটে গেছে এই মামলায় অতিরিক্ত সময়ের দাবিতে।

স্যাটে এই মামলার শুনানি শেষ হয়ে গিয়ে রায়দানের জন্য অপেক্ষা করলেও, রাজ্য সরকারের এই পদক্ষেপে এই মামলার নতুন করে শুনানি শুরু হয়েছে স্যাটে। আর সেই মামলার আজকের শুনানিতে, স্যাটের বিচারপতিরা আবারো নতুন করে এই মামলার দিন দিলেন। অন্যতম মামলাকারী সংগঠন কনফেডারেশন অফ স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজের সাধারণ সম্পাদক মলয় মুখোপাধ্যায় জানান, আগামী ২৫ শে মে থেকে ১০ ই জুন গরমের ছুটির জন্য স্যাটের কাজ বন্ধ থাকবে। তাই গ্রীষ্মাবকাশ পেরিয়ে আগামী ১২ ই জুন দুপুর ১২:৩০ টায় এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। স্বভাবিকভাবেই, স্যাটের এই সিদ্ধান্তে রাজ্য সরকারি কর্মচারীদের মধ্যে স্পষ্ট হতাশার ছবি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!