এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > কুচবিহারে তৃণমূলের প্রার্থী হিসাবে স্বয়ং দলনেত্রীর কাছে জমা পড়ল হেভিওয়েটের নাম – নতুন করে জল্পনা শুরু

কুচবিহারে তৃণমূলের প্রার্থী হিসাবে স্বয়ং দলনেত্রীর কাছে জমা পড়ল হেভিওয়েটের নাম – নতুন করে জল্পনা শুরু

Priyo Bandhu Media

আসন্ন লোকসভা নির্বাচনে বাংলা থেকে ৪২ এ ৪২ করার টার্গেট নিয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। ফলে স্বাভাবিকভাবেই গতবারের জেতা ৩৪ টি আসনের উপর বাড়তি জোর ও তার সঙ্গে কিছুটা হলেও নিশ্চয়তা। বিশেষ করে কুচবিহার আসন নিয়ে – গতবারে এই আসন থেকে বিজয়ী হন রেণুকা সিনহা। কিন্তু তাঁর অকাল প্রয়ানে এখানে প্রার্থী হন পার্থ প্রতিম রায়। যাঁকে হাতে ধরে রাজনীতির ময়দানে তুলে এনেছেন দাপুটে মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ বলেই জল্পনা।

কিন্তু, সাংসদ হওয়ার পর থেকেই রবীন্দ্রনাথবাবু ও পার্থবাবুর বিবাদ বাড়তে থাকে – সেই বিবাদ বাড়তে বাড়তে এমন জায়গায় গেছে, যে অনেকটা নিশ্চিত এই আসন নিয়ে রীতিমত রাতের ঘুম উড়ে গেছে স্থানীয় তৃণমূল নেতৃত্বের। যে আসনে কিছুদিন আগেও বুক ঠুকে কয়েক লক্ষ ভোটে জেতার দাবি করতেন ঘাসফুল শিবিরের নেতারা, সেখানে দলীয় কোন্দলের ফাঁক গোলে গেরুয়া শিবিরের বিপুল উত্থানের কথা আড়ালে-আবডালে মেনে নিচ্ছেন প্রায় সকলেই। যদিও, সরকারিভাবে এখনও তৃণমূল নেতৃত্বের বক্তব্য, প্রার্থী যেই হন, মানুষ ভোট দেবেন মমতা ব্যানার্জিকে দেখে। তাই এই আসনে এবারেও জয় নিশ্চিত।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

আর এইসব জল্পনা কল্পনার মাঝেই – কুচবিহার লোকসভা আসনের জন্য স্বয়ং দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন গেল এক হেভিওয়েটের। সূত্রের খবর, গুরুত্বপূর্ণ এই আসন থেকে প্রার্থী হতে চান নাট্যকর্মী কলিনারায়ণ মুখার্জি। তিনি দাবি করেছেন, তিনি কুচবিহার রাজ্ পরিবারের সদস্য। এমনিতেই স্থানীয় মানুষের রাজ্ পরিবারের প্রতি অগাধ আস্থা, তাছাড়া তিনিও রাজবংশের তরফে স্থানীয় মানুষের সুবিধা-অসুবিধার দিকটা অবাক ভালো বুঝবেন। আর তাই, আসন্ন লোকসভা নির্বাচনে প্রার্থী হতে চেয়ে তিনি দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সির মাধ্যমে স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়কে আবেদন জানিয়েছেন।

কিন্তু, কে এই কলিনারায়ণ মুখার্জি? তৃণমূলের অন্দরমহলে ঢুঁ মেরে জানা যাচ্ছে, আদতে তিনি কুচবিহারের হাজরা পৰ এলাকার বাসিন্দা। বিবাহসূত্রে থাকেন কলকাতার টালিগঞ্জে এবং তাঁর একটি নিজস্ব নাট্যদলও আছে। সেই সূত্রেই তিনি তৃণমূল সাংসদ অর্পিতা ঘোষ ও রাজ্যের দাপুটে মন্ত্রী ব্রাত্য বসুর অত্যন্ত ঘনিষ্ঠ। তাছাড়া টালিগঞ্জে থাকার সুবাদে তিনি রাজ্যের আরেক দাপুটে মন্ত্রী অরূপ বিশ্বাসেরও অত্যন্ত ঘনিষ্ঠ। তাছাড়া তাঁর নিজের দাবি, তিনি তৃণমূলের জন্মলগ্ন থেকেই দলের সঙ্গে আছেন। রাজ্ পরিবারের মেয়ে হিসাবে তিনি উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের সঙ্গে যোগাযোগ করলে তাঁর নির্দেশ মতোই সুব্রত বক্সির হাতে আবেদনপত্র জমা দিয়েছেন। এখন দেখার কুচবিহার আসনের প্রার্থীপদ নিয়ে শেষপর্যন্ত কি সিদ্ধান্ত নেন তৃণমূল নেত্রী।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!