এখন পড়ছেন
হোম > জাতীয় > দক্ষিণের রাজনীতির ‘শূন্যস্থানের’ দখল নিতে আসরে হেভিওয়েট অভিনেতা, নতুন দলের জোট ভবিষ্যৎ নিয়ে জিইয়ে রাখলেন ধোঁয়াশা

দক্ষিণের রাজনীতির ‘শূন্যস্থানের’ দখল নিতে আসরে হেভিওয়েট অভিনেতা, নতুন দলের জোট ভবিষ্যৎ নিয়ে জিইয়ে রাখলেন ধোঁয়াশা

Priyo Bandhu Media

২০১৬ সালে তামিলনাড়ুর তৎকালীন মুখ্যমন্ত্রী জয়ললিতা মারা যাওয়ার পরই শূন্যতা সৃষ্টি হয় সেখানকার রাজনৈতিক মহলে। আর সেই শূন্যস্থান পূরণে সেখানকার প্রায় সিংহভাগ মানুষই চাইছিলেন যে, আম্মার রাজ্যে নতুন কোন মুখ উঠে আসুক।সেইমতো কিছুদিন আগেই সেই তামিলনাড়ুতে নিজের তৈরি রাজনৈতিক দল “মাক্কাল নিধি মাইয়ম” কে প্রতিষ্ঠা করে সকলকে চমক লাগিয়ে দেন জনপ্রিয় অভিনেতা কমল হাসান।

তবে তাঁর তৈরি এই রাজনৈতিক দলকে এতদিন কোনো নির্বাচনেই লড়তে দেখা যায়নি। কিন্তু এবার অবশেষে আসন্ন লোকসভা নির্বাচনে তামিলনাড়ুতে তাঁর দল লড়বে বলে জানান এই বিখ্যাত সুপারস্টার। কিন্তু ঠিক কোন দলকে আসন্ন লোকসভা নির্বাচনে সমর্থন করবেন তিনি তা নিয়ে এখনও জল্পনা জিইয়ে রেখেছেন কমল হাসান। প্রসঙ্গত উল্লেখ্য, “মাক্কাল নিধি মাইয়ম” নামের দলটি প্রতিষ্ঠিত করে তামিলনাডুর শাসন ক্ষমতায় থাকায় এআইডিএমকের প্রবল বিরোধিতা করেন এই অভিনেতা।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

আর তখনই অনেকে মনে করেছিলেন যে, তাহলে কি বিজেপির সঙ্গেই হাতে হাত ধরে লড়বেন কমল হাসান? কিন্তু না। সম্প্রতি তিনি বলেন, “আমার রঙ্গ গেরুয়া নয়”। আর তারপরই স্পষ্ট হয় যে, তিনি অন্তত বিজেপির সাথে জোট বেঁধে কোনো নির্বাচনে লড়বেন না। তবে কদিন আগেই কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধীর বাড়ি গিয়ে তার সঙ্গে কমল হাসানের সাক্ষাতকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা। তবে রাজনীতির এই অঙ্ক যে খুবই কঠিন তা জানেন এই বিখ্যাত অভিনেতাও।

আর তাই আসন্ন লোকসভা নির্বাচনে লড়লেও ঠিক কার সাথে জোট করে তিনি লড়বেন সেই ব্যাপারে কৌশলী মনোভাব প্রকাশ করলেন তামিলনাড়ুর মাক্কাল নিধি মাইয়মের সুপ্রিমো। এদিন তিনি বলেন, “যারা তামিলনাডুর উন্নয়নের জন্য কাজ করতে চান এবং মানুষের সঙ্গে থাকতে চান সেই সমস্ত সমমনোভাবাপন্নদের সাথেই জোট করা হবে”। সব মিলিয়ে এবার আসন্ন লোকসভা নির্বাচনে রাজনৈতিক লড়াইয়ে নামছেন কমল হাসানও। আর, দক্ষিণের রাজনীতিতে তিনি কতটা প্রভাব বিস্তার করতে পারেন সেদিকেই তাকিয়ে এখন রাজনৈতিক দলগুলি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!