এখন পড়ছেন
হোম > খেলা > এই ‘টাস্ক কমপ্লিট’ করলে তবেই ধোনির ‘ছুটি’ – স্পষ্ট করল টীম ম্যানেজমেন্ট – জানুন বিস্তারিত

এই ‘টাস্ক কমপ্লিট’ করলে তবেই ধোনির ‘ছুটি’ – স্পষ্ট করল টীম ম্যানেজমেন্ট – জানুন বিস্তারিত

ভারতীয় খেলাধুলার জগতে এখন বোধহয় সবচেয়ে বেশি আলোচ্য বিষয় – বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি কবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন। সদ্য সমাপ্ত বিশ্বকাপে বারবার সমালোচিত হয়েছে ধোনির ব্যাটিং ও উইকেটকিপিং। একসময় তাঁকে বলা হত পৃথিবীর সেরা ফিনিশার। কিন্তু, বয়সের সঙ্গে সঙ্গে জং পড়েছে তাঁর সেই দক্ষতায়।

এমনকি, বিশ্বকাপে সবথেকে বেশি বাই রান দেওয়ার ক্ষেত্রেও তিনিই রয়েছেন তালিকার শীর্ষে। এদিকে তাঁর বয়স বর্তমানে ৩৮, ফলে পরের বিশ্বকাপের সময়ে ৪২ বছর বয়সে তিনি আন্তর্জাতিক আঙিনায় দাপিয়ে বেড়াবেন – এই কথা ভাবছেন না কেউই। এই পরিস্থিতিতে বিভিন্ন মহল থেকে দাবি উঠেছে, এখনই তাঁর অবসর নিয়ে নেওয়া উচিত – সুযোগ দেওয়া উচিত পরবর্তী প্রজন্মের উইকেট কিপারদের।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

কিন্তু, এবার সামনে এল এক নতুন তথ্য – মহেন্দ্র সিং ধোনির পরিবর্তে হিসাবে টীম ম্যানেজমেন্ট ভাবছে ঋষভ পন্থকে। তিন ফরম্যাটের ক্রিকেটেই তিনিই হতে চলেছেন ধোনির উত্তরসূরি – আর তাই ঋষভকে আন্তর্জাতিক মঞ্চের জন্য তৈরী করে দেওয়ার ভার পড়তে চলেছে ধোনির উপর। তাঁর যে অগাধ অভিজ্ঞতা, তা থেকেই ঋষভ পন্থকে তৈরী করে দিয়ে তবেই যেন তিনি অবসরের কথা ভাবেন বলে টীম ম্যানেজমেন্ট তাঁকে অনুরোধ করেছে।

অন্যদিকে, ভারতীয় টীম ম্যানেজমেন্টের আরেকটি অংশ বলছে – বছর ঘুরলেই অস্ট্রেলিয়ায় হতে চলেছে টি-২০ বিশ্বকাপ। সেখানে, প্রথম উইকেটকিপার হিসাবে সুযোগ পাবেন ঋষভ পন্থই। কিন্তু, কোনো কারণে তিনি ছোট পেয়ে গেলে, দ্বিতীয় উইকেটকিপার কই? এদিকে টি-২০ ক্রিকেটে ধোনি যে এখনও যথেষ্ট ভরসা দিতে পারেন তা তিনি একের পর এক আইপিএলেই প্রমান করেছেন। ফলে, আপাতত টি-২০ বিশ্বকাপের আগে ধোনি যেন অবসর না নেন – এই অনুরোধই টীম ম্যানেজমেন্টের তরফে তাঁর কাছে পৌঁছেছে।

Top
error: Content is protected !!