এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > নেতাজীকে নিয়ে বড়সড় দাবি মোদির, জেনে নিন বিস্তারিত

নেতাজীকে নিয়ে বড়সড় দাবি মোদির, জেনে নিন বিস্তারিত

সদ্য তাঁর জন্মজয়ন্তী গোটা দেশজুড়ে মহাসমারোহে পালন করা হয়েছে‌। তিনি এমন একজন মনীষী, যার জন্মদিন জানলেও মৃত্যুদিন এখনও অজানা। আদৌ তিনি বেঁচে আছেন কিনা সেই রহস্যও অধরা। হ্যাঁ, ঠিকই ধরেছেন। তিনি নেতাজি সুভাষচন্দ্র বসু। 23 শে জানুয়ারি তার জন্ম জয়ন্তী মহাসমারোহে পালন করা হয়। এ বছরও তার ব্যতিক্রম হয়নি।

তবে নেতাজির রহস্য সংক্রান্ত ফাইল প্রকাশ করা নিয়েও বিভিন্ন সময় তোলপাড় হয়েছে জাতীয় রাজনীতি। কিন্তু এবার সেই নেতাজির জন্মজয়ন্তীর দিন কেটে যেতে না যেতেই প্রজাতন্ত্র দিবসের দিন সেই নেতাজি আবেগকে উস্কে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

সূত্রের খবর, রবিবার নতুন বছরের শুরুতেই প্রথম দিনে মন কি বাতের মাসিক রেডিও অনুষ্ঠানে অংশ নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, “বীর যোদ্ধা হিসেবে নেতাজিকে সব সময় স্মরণ করা হবে। সুভাষচন্দ্র বসু ভারতের স্বাধীনতা আন্দোলনে বড় ভূমিকা নিয়েছিলেন।”

অন্যদিকে সকলের দাবি অনুযায়ী কেন্দ্রের বর্তমান সরকার নেতাজি সংক্রান্ত ফাইল প্রকাশ করেছে বলেও দাবি করেন প্রধানমন্ত্রী।পাশাপাশি নেতাজি রেডিওকে গুরুত্বপূর্ণ মাধ্যম বলে অভিহিত করলে এদিন নেতাজির সেই কথাকে তুলে ধরে নিজের মন কি বাত অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই রেডিওর গুরুত্ব সকলের কাছে তুলে ধরেন নরেন্দ্র মোদি।

রাজনৈতিক পর্যবেক্ষকদের ধারণা, লোকসভা নির্বাচনের আগে নেতাজী আবেগকে উস্কে দিয়ে জনসাধারণের মনে নিজেকে প্রমাণ করার চেষ্টা করলেন প্রধানমন্ত্রী। এক দিকে রেডিওর মাধ্যমে তার মন কি বাত অনুষ্ঠানের কথা তুলে ধরে নেতাজির সঙ্গে যেমন নিজের তুলনা টেনে আনলেন, ঠিক তেমনি কেন্দ্রের বর্তমান বিজেপি সরকার জন্য অনেক কিছুই করেছে তার প্রমাণ করার চেষ্টা করলেন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!