এখন পড়ছেন
হোম > জাতীয় > নেতাজির জন্মদিনে আজ লালকেল্লায় আবার চূড়ান্ত চমক দিতে চলেছেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি

নেতাজির জন্মদিনে আজ লালকেল্লায় আবার চূড়ান্ত চমক দিতে চলেছেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি

এবার নেতাজির জন্মদিনকে বেছে নিয়েই নেতাজি প্রেম প্রকাশ করতে উদ্যোগী হল দেশের বর্তমান কেন্দ্রীয় সরকার। সূত্রের খবর, নেতাজির জন্মজয়ন্তী উপলক্ষে আগামীকাল ঐতিহাসিক লালকেল্লায় সুভাষচন্দ্র বসুর সংগ্রহশালার উদ্বোধন করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির।

পাশাপাশি সুভাষচন্দ্র বসুর হাতে তৈরি ইন্ডিয়ান ন্যাশনাল আরমি তথা আজাদ হিন্দ ফৌজের একটি স্মারকও এদিন প্রকাশ করবেন প্রধানমন্ত্রী। আর লোকসভা নির্বাচনের আগে কেন্দ্রের এই নেতাজি প্রেমকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে বিশেষজ্ঞমহল।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

কিন্তু প্রধানমন্ত্রীর হাত দিয়ে উদ্বোধন হওয়া ওই সংগ্রহশালায় ঠিক কি কি থাকবে? জানা গেছে, লালকেল্লার মধ্যে নেতাজির ব্যবহৃত নানা দুর্লভ সামগ্রী, কাঠের চেয়ার, তলোয়ার, পদক, ইউনিফর্ম এবং আজাদ হিন্দ ফৌজের বিভিন্ন সামগ্রী যত্ন সহকারে রাখা থাকবে। প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই আজাদ হিন্দ সরকারের 75 বৎসপূর্তি উপলক্ষে দিল্লির লালকেল্লায় জাতীয় পতাকা তুলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এমনকি সেই অনুষ্ঠান মঞ্চ থেকেই নেতাজি সুভাষচন্দ্র বসুর নামে একটি জাতীয় পুরস্কারের কথাও ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী। আর এবারে নেতাজির জন্মজয়ন্তীর দিনকে বেছে নিয়েই তার সংগ্রহশালার উদ্বোধনে করতে উদ্যোগী কেন্দ্রীয় সরকার। ইতিমধ্যেই যে নেতাজী সংক্রান্ত গোপন ফাইল কেন্দ্রের হাতে রয়েছে এবং যা নিয়ে এত বিতর্ক তাও কিছুদিন আগেই প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আর এবারে সেই নেতাজির সংগ্রহশালা উদ্বোধন করে চমক দিতে চাইছেন তিনি। তবে শুধু সংগ্রহশালার উদ্বোধনই নয়, এদিন প্রধানমন্ত্রী লালকেল্লার জালিওয়ালাবাগ এবং প্রথম বিশ্বযুদ্ধের সংগ্রহশালা “ইয়াদ-এ-জালিওয়ান” ঘুরে দেখবেন। সব মিলিয়ে এবার নেতাজির জন্মজয়ন্তী দিন নেতাজি প্রেমীদের আবেগকে উসকে দিতে এবং স্বাধীনতা সংগ্রামীদের শ্রদ্ধা জানাতে এ এক নতুন চমকের পথে কেন্দ্রীয় সরকার।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!