এখন পড়ছেন
হোম > জাতীয় > নেতাজির জন্মদিনের মঞ্চে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী জানিয়ে দিলেন প্রকৃত নেতা কে

নেতাজির জন্মদিনের মঞ্চে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী জানিয়ে দিলেন প্রকৃত নেতা কে


বর্তমানে রাজ্যের প্রশাসনিক হোক বা রাজনৈতিক – যে কোনো সভা মঞ্চ থেকেই কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে বিভেদের রাজনীতির জন্য তীব্র সুর চড়াতে দেখা যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। আর এবার নেতাজির জন্মজয়ন্তীর দিনেও সেই কেন্দ্রের বর্তমান শাসকদলকে কটাক্ষ করতে ছাড়লেন না বঙ্গের প্রশাসনিক প্রধান।

সূত্রের খবর, গত কাল পাহাড়ের ম্যালে নেতাজি সুভাষচন্দ্র বসুর 123 তম জন্ম জয়ন্তী উদযাপিত হয়। আর সেইখানে উপস্থিত হয়ে প্রথমে নেপালী কবি ভানুভক্তের মূর্তিতে মালা দিয়ে শ্রদ্ধা জানিয়ে মঞ্চে উঠে বক্তব্য রাখতে গিয়ে দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে উষ্মা প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিনের এই মঞ্চে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস, ইন্দ্রনীল সেন, মুখ্য সচিব মলয় কুমার দে, স্বরাষ্ট্র সচিব অত্রি ভট্টাচার্য, তথ্য-সংস্কৃতি দপ্তরের প্রধান সচিব বিবেক কুমার সহ পাহাড়ের নেতৃত্বরা। জানা যায়, এদিনের এই মঞ্চে বক্তব্য রাখতে উঠে কেন্দ্রের বর্তমান বিজেপি সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নাম না করে মুখ্যমন্ত্রী বলেন, ” যিনি দেশকে ভাগ করে দিতে চান, যিনি মানুষে মানুষে ভেদাভেদ সৃষ্টি করেন, তিনি কখনও দেশের নেতা হতে পারেন না। আমরা দেশের নেতা তাকেই মানি, যিনি ধর্ম-বর্ণ-জাতি নির্বিশেষে সবাইকে নিয়ে চলতে পারেন। ভারত মাতার অন্যতম শ্রেষ্ঠ সন্তান নেতাজি সুভাষচন্দ্র বসু এমনই একজন নেতা।”

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

অন্যদিকে নেতাজির অন্তর্ধান রহস্য নিয়েও এদিন কেন্দ্রের বর্তমান সরকারের প্রতি তীব্র ক্ষোভ উগরে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “এটা অত্যন্ত লজ্জার এবং দুঃখের বিষয় যে নেতাজির অন্তর্ধান রহস্যের আজও কোনো কিনারা হল না। তিনি কোথায় ছিলেন, কি হলো শেষ পর্যন্ত, তার কিছুই জানতে পারল না দেশবাসী।”

পাশাপাশি নেতাজির জন্ম জয়ন্তীতে বাংলা ছুটি দিলেও কেন জাতীয় ক্ষেত্রে এই দিনটিতে ছুটি দেওয়া হচ্ছে না তা নিয়েও কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়ে মুখ্যমন্ত্রী বলেন, “দেশের এই মহান সন্তানের জন্ম দিনে বাংলায় ছুটি থাকলেও কেন জাতীয় ছুটি হবে না! এই বিষয়ে আমরা বারবার কেন্দ্রের কাছে দাবি জানিয়ে এসেছি। কিন্তু এখন সময় এসেছে। এবার সমস্ত কিছু পাল্টে দিতে হবে।”

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, সমস্ত কিছু পাল্টে দেওয়ার কথা বলে আদতে 2019 র লোকসভা নির্বাচনের কেন্দ্রের মসনদে পরিবর্তন আনার জন্যই সকলকে প্রস্তুত থাকার নির্দেশ দিলেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাইতো নেতাজির জন্মজয়ন্তীর দিনে কেন্দ্রের বর্তমান বিজেপি সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষের কেন্দ্রবিন্দুতে রাখলেন তিনি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!