এখন পড়ছেন
হোম > জাতীয় > মোদির রক্তচাপ বাড়িয়ে ফের এনডিএ জোট ছাড়ার হুমকি এই এনডিএ শরিকের

মোদির রক্তচাপ বাড়িয়ে ফের এনডিএ জোট ছাড়ার হুমকি এই এনডিএ শরিকের

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘাড়ে দোষ চাপিয়ে প্রথমে এনডিএ জোট এবং পরে মন্ত্রীত্ব পদ থেকে ইস্তফা দিয়েছেন উপেন্দ্র কুশওয়াহা। বিজেপি সে ধাক্কা সামলানো আগেই একই ঘটনার পুনরাবৃত্তি করার হুমকি দিল অন্য এক এনডিএ শরিক দল। দলের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসোয়ানের পুত্র চিরাগ পাসওয়ান জানিয়ে দিল,জনশক্তি পার্টিও এনডিএ জোট থেকে বেরিয়ে যেতে মরিয়া। কাজেই দেরি হওয়ার আগে সমাধান সূত্র বের করার হুঁসিয়ারী দিলেন তিনি।

মাইক্রোব্লগিং সাইট ট্যুইটারে চিরাগ বলেছেন,এই মুহূর্তে এনডিএ একটি সংবেদনশীল সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। তেলেগু দেশম পার্টি এবং রাষ্ট্রীয় লোক সমতা পার্টি তো আগেই জোট ছেড়ে বেরিয়ে গিয়েছে। এরপর জনশক্তি পার্টিও যদি জোট ছেড়ে বেরিয়া যায় তাহলে লোকসভা ভোটের আগে চোখে সর্ষে ফুল দেখবে বিজেপি। তাই বিজেপিকে জোটসঙ্গীদের নিয়ে শান্তিপূর্ণভাবে সমাধানে আসার পরামর্শ দিলেন তিনি।

এখনো যদি বিজেপি এ ব্যাপারে সক্রিয়তা না দেখায় তাহলে জল মাথার উপরে উঠে যাবে বলেও বিজেপিকে সর্তক করলেন দলীয় সাংসদ। এবং আসন সমঝোতা নিয়ে বলতে গিয়ে চিরাগ বললেন, বিহারের জনশক্তি পার্টি এনডিএ-এর সাথ ছাড়বে কিনা সে ব্যাপারে প্রাথমিক পর্যায়ের আলোচনা চললেও এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তাই খুব দেরি হয়ে যাওয়ার আগে বিজেপিকে সমাধানসূত্র বের করার হুমকি দিলেন তিনি।

প্রসঙ্গত,দিন কয়েক আগেই দিল্লিতে জাতীয় বিজেপি সভাপতি অমিত শাহ এবং জেডিইউ নেতা তথা বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের মধ্যে লোকসভা ভোটে আসন সমঝোতা নিয়ে একটি বৈঠক হয়। বাকি দুটি দল এনডিএ শরিক এলজেপি বা অারএলএসপির সঙ্গে কোনোরকম আলোচনা না করেই সমসংখ্যক আসনে লড়বেন বলে ঘোষণা করে দেন শাহ।

এতেই চূড়ান্ত অপমানিত বোধ করে অভিমানে এনডিএ থেকে বেরিয়ে যান উপেন্দ্র কুশওয়াহা। এমনকি রাগের কারণ মন্ত্রীত্ব পদ থেকেও ইস্তফা দিতে কুন্ঠাবোধ করেননি তিনি। এরপর এলজেপি-কেও আসন সমঝোতা করতে বললে ফের জোটসঙ্গী হারাতে হবে এনডিএ-কে,এমনটাই এদিন হুঁসিয়ারীতে স্পষ্ট করে দিলেন চিরাগ পাসোয়ান।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -
এমনটিতেই পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে খারাপ পারফরমেন্স করে এক্সিট পোলে বিজেপি।তার উপর চলতি সংসদ অধিবেশনে বিরোধীদের একের পর এক আক্রমণে ভুক্তভোগী গেরুয়া শিবির।

এই প্রেক্ষিতে চাপ বাড়িয়ে শরিকদলগুলোও একের পর বিজেপির সঙ্গ ছেড়ে যাচ্ছে। সবকিছু নিয়েই চিন্তায় কপালে ভাঁজ পড়েছে মোদী-শাহের। এদিকে বছর ঘুরতেই লোকসভা ভোট। এই প্রেক্ষিতে ঘুরে দাঁড়াতে বিজেপির পরবর্তী পদক্ষেপ কী হয় সেটা নিয়েই তীব্র চর্চা শুরু হয়েছে রাজনৈতিকমহলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!