এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > মমতা ব্যানার্জির ‘সৌজন্যেই’ কি নতুন শরিক পেল বিজেপি? জল্পনা তুঙ্গে

মমতা ব্যানার্জির ‘সৌজন্যেই’ কি নতুন শরিক পেল বিজেপি? জল্পনা তুঙ্গে

আজ ২১ শে জুলাই – রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের শহীদ দিবস। বছরের পর বছর ধরে এই দিনটিতে প্রচারের সব আলো বাকি সব রাজনৈতিক দলের থেকে কেড়ে নিয়ে এসেছে ঘাসফুল শিবির – আর এটাই যেন রুটিন হয়ে গিয়েছিল। কিন্তু এবারের একুশে জুলাই যেন একটু অন্যরকম। কেননা আজ মমতা বন্দ্যোপাধ্যায়ের একদা দলের অঘোষিত দুনম্বর নেতা মুকুল রায় দলত্যাগ করে নাম লিখিয়েছেন গেরুয়া শিবিরে।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আর তাঁর থেকে ভালো একুশে জুলাইয়ের মাহাত্ম্য গেরুয়া শিবিরের আর কেউ জানেন বলে মনে করেন না রাজনৈতিক বিশেষজ্ঞরা। আর তাই বেছে বেছে একুশে জুলাইয়েই তিনিও কংগ্রেস ও বাম শিবিরের ভাঙন ধরিয়ে শক্তিবৃদ্ধি করলেন গেরুয়া শিবিরের। তবে এর থেকেও বড় খবর – বাংলায় বিজেপি নেতৃত্ত্বাধীন এনডিএ পেল নতুন শরিক – আর তার ‘সৌজন্যে’ নাকি স্বয়ং তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়!

তৃণমূল কংগ্রেসের প্রাক্তন মন্ত্রী আব্দুল করিম চৌধুরী এবারের বিধানসভা নির্বাচনে ইসলামপুর থেকে হেরে যান বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী কানাইয়ালাল আগারওয়ালের কাছে। আর তারপরেই দলে ব্রাত্য হয়ে পড়েন তিনি। উল্টে কংগ্রেসের টিকিটে জিতলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘অনুপ্রেরণায়’ কানাইয়ালাল আগারওয়াল যোগ দেন তৃণমূল কংগ্রেস। দলে আরো কোনঠাসা হয়ে দল ছেড়ে নতুন দল বাংলা বিকাশ কংগ্রেস খোলেন তিনি।

আজ আব্দুল করিম চৌধুরী গেরুয়া শিবিরে সরাসরি যোগ না দিয়ে তাঁর সেই রাজনৈতিক দলকে বিজেপি নেতৃত্ত্বাধীন এনডিএতে শামিল করলেন। আগামী লোকসভা নির্বাচনে তাঁর সেই দল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে বলেই সূত্রের খবর। অন্যদিকে, একটা নির্বাচনে হারতেই যেভাবে দলনেত্রী তাঁকে দলে ব্রাত্য করে দিয়েছিলেন তা কিছুতেই মানতে পারেননি তৃণমূলের ‘পুরোনো যোদ্ধা’ আব্দুল করিম চৌধুরী। আর তিনি যে রাজনৈতিকভাবে ফুরিয়ে যান নি তা এবার তিনি প্রমান করে দেখিয়ে দিতে চান তৃণমূল নেত্রীকে। আর তাই রাজনৈতিক বিশেষজ্ঞদের ধারণা মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর ‘ক্ষোভ’ থেকেই এনডিএতে এলেন প্রাক্তন তৃণমূল মন্ত্রী – তাহলে কি তৃণমূল নেত্রীর ‘সৌজন্যেই’ নতুন শরিক পেল গেরুয়া শিবির? প্রশ্নটা উঠছেই।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!