এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > নারী শক্তিতে ভর করে দুর্গাপূজাতে বড়োসড়ো পদক্ষেপ গেরুয়া শিবিরের

নারী শক্তিতে ভর করে দুর্গাপূজাতে বড়োসড়ো পদক্ষেপ গেরুয়া শিবিরের

2019 এর লোকসভা নির্বাচনের পরবর্তী 2021 এর বিধানসভা ভোটের জন্য ইতিমধ্যে লড়াইয়ের ময়দানে নেমে গেছে বিজেপি। লোকসভা ভোটে 18 টি আসন জিতে তৃণমূল কংগ্রেসকে রীতিমতো কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি করে দিয়েছে তাঁরা। এবার বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজা কে কেন্দ্র করে তৃণমূল বিজেপি তরজা তুঙ্গে।

দুর্গাপূজাকে হাতিয়ার করে নিজেদের প্রচার চালানোর কথা ভেবেছে বিজেপি। তাই কোন সুযোগ হাতছাড়া করতে রাজি নয় তাঁরা। ইতিমধ্যে দুর্গাপূজাকে কেন্দ্র করে কালীঘাট এলাকার সংঘশ্রী ক্লাবে বিজেপি চেষ্টা করেও সেখানে ঠিক দাপট দেখাতে পারেনি। কিন্তু এখানেই হাল ছাড়তে রাজি নয় বিজেপি। তাই এবার টলিউড সেলেবদের সঙ্গে নিয়ে ময়দানে নেমে পড়ল পদ্ম শিবির।

বড় বড় ক্লাবগুলির মন জিততে যখন মুখ্যমন্ত্রী বন্দ্যোপাধ্যায় একদিকে উদারহস্তে অনুদান দান করে চলেছেন, অন্যদিকে পদ্ম শিবির শুরু করতে চলেছে বঙ্গ প্রয়াস শারদ সম্মান। টলিউডের একাধিক শিল্পী যারা বিজেপিতে যোগদান করেছেন, যেমন – ডিজাইনার অগ্নিমিত্রা পল, অভিনেত্রী মৌমিতা গুপ্ত, রুপা ভট্টাচার্য, সৌরভ চক্রবর্তী, কাঞ্চনা মৈত্র ও অন্যান্যরা পরিকল্পনামাফিক বঙ্গ প্রয়াস শারদ সম্মান আয়োজন করতে চলেছেন।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

এদিন কলকাতা প্রেসক্লাবে অভিনেত্রী অঞ্জনা বসু ও অন্যান্য পদ্ম শিবিরে যোগদানকারী তারকারা সাংবাদিক সম্মেলনে একথা জানান। মূলতঃ, বঙ্গ প্রয়াসের উদ্দেশ্য ত্রাণ সাহায্য থেকে শুরু করে গুণীজনদের সম্মান জানানো ও একাধিক সামাজিক কাজকর্ম কে বাড়িয়ে তোলা।

প্রসঙ্গত জানা গেছে, এবারের দুর্গাপুজো বঙ্গ প্রয়াস শারদ সম্মান পেতে চলেছেন তারাই যাদের দুর্গাপুজোয় থিমের বাহুল্য কম ও ঐতিহ্যের ভাবধারা বেশি। পদ্ম শিবির থেকে এবার বঙ্গ প্রয়াস শারদ সম্মান দেওয়া হবে দুর্গা পুজোর শ্রেষ্ঠ প্রতিমা, শ্রেষ্ঠ প্রতিমা শিল্পী, শ্রেষ্ঠ পরিবেশ, আজকের দশভুজা – এরকম কয়েকটি বিভাগে। পুরস্কার ঘোষণার দিন নির্ধারিত হয়েছে দূর্গা পূজার সপ্তমীর দিন। তবে, বিজয়ীদের হাতে কোন অর্থমূল্য তুলে দেওয়া হবে না। দেওয়া হবে গেরুয়া শিবিরের তরফ থেকে একটি পদ্ম স্মারক।

উল্লেখ্য, কিছুদিন আগেই দুর্গাপূজা কে কেন্দ্র করে তৃণমূল ও বিজেপির মধ্যে সংঘাত বেঁধেছিলো। কালীঘাটের সংঘশ্রী পুজো কমিটিতে সায়ন্তন বসুর হাত ধরে গেরুয়া শিবির পদক্ষেপ রাখতে চাইছিল। কিন্তু শেষপর্যন্ত ক্লাবের তৃণমূল কর্তা ব্যক্তিদের চেষ্টায় সে পদক্ষেপ ব্যাহত হয়েছে।

রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি, 2021 এর বিধানসভা ভোট কে মাথায় রেখে বিজেপি শিবির পশ্চিমবঙ্গে তাদের কৌশলী প্রচার সারতে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজাকে বেছে নিয়েছে। সে বিষয়ে কোনো সন্দেহ নেই।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!