এখন পড়ছেন
হোম > জাতীয় > এবার স্বয়ং নরেন্দ্র মোদির বিরুদ্ধে কলকাতা পুলিশে অভিযোগ দায়ের হল – জানুন বিস্তারিত

এবার স্বয়ং নরেন্দ্র মোদির বিরুদ্ধে কলকাতা পুলিশে অভিযোগ দায়ের হল – জানুন বিস্তারিত

এতদিন রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের তরফে বিভিন্ন ইস্যু নিয়ে কেন্দ্রের বিজেপি সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে সোচ্চার হওয়ার ঘটনা গোটা রাজ্যবাসী দেখেছে। কিন্তু মানসিক প্রতিবন্ধকতা নিয়ে ঠাট্টা করার অভিযোগে কলকাতা পুলিশে সেই প্রধানমন্ত্রীর বিরুদ্ধেই একটি এফআইআর দায়ের করল বাংলার অন্যতম সংগঠন পশ্চিমবঙ্গ রাজ্য প্রতিবন্ধী সম্মেলন।

জানা গেছে, সম্প্রতি ছাত্রছাত্রীদের সঙ্গে একটি ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ডিসলেক্সিয়া নামক মানসিক প্রতিবন্ধীদের নিয়ে একটি ঠাট্টা করে বলে অভিযোগ ওঠে। আর এবার সেই অভিযোগের কথা তুলে ধরেই রাজ্য প্রতিবন্ধী সম্মেলনের তরফেই শুক্রবার পূর্ব যাদবপুর থানায় সেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে এফআইআর দায়ের করা হল।

এদিন এই প্রসঙ্গে এই সংগঠনের সাধারণ সম্পাদক তথা সিপিএমের নেতা কান্তি গঙ্গোপাধ্যায় বলেন, “সম্প্রতি এক ভিডিও কনফারেন্সে মানসিক প্রতিবন্ধীদের নিয়ে ঠাট্টা করেছেন প্রধানমন্ত্রী। 2016 সালে প্রতিবন্ধীদের অধিকার সংক্রান্ত পাস হওয়া নতুন আইনের ধারা অনুযায়ী এভাবে তাদের কোনোভাবেই অপমান করা যায় না। তাই প্রধানমন্ত্রীর এই আচরণ ফৌজদারী অপরাধের মধ্যেই পড়ে। আমরা আইনি পরামর্শ করেই এদিন তার বিরুদ্ধে পুলিশ অভিযোগ দায়ের করেছি। এখন এই ব্যাপারে তৃণমূল সরকারের পুলিশ আইনানুগ ব্যবস্থা না নিলে আমরা আদালতে যেতে বাধ্য হব।”

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

অন্যদিকে এই ব্যাপারে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের তরফে তৃণমূল মহাসচিব তথা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ও প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর সমালোচনা করে বলেন, “প্রতিবন্ধী মানুষদের নিয়ে ঠাট্টা তামাশা করা একজন প্রধানমন্ত্রীর পক্ষে অত্যন্ত কুরুচিকর আচরণ বলেই আমরা মনে করি। এখন এই সমাজের মানুষেরা প্রধানমন্ত্রীর মন্তব্যে আঘাত পেয়েছেন বলেই থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। এখন এই অভিযোগ নিয়ে পুলিশ আইনানুগ পথেই চলবে।” তবে এইভাবে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এফআইআর করার ব্যাপারে কিছুটা হলেও খাপ্পা হয়েছে বিজেপি।

এদিন এই ব্যাপারে রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি রাহুল সিনহা বলেন, “সিপিএমের পায়ের তলা থেকে জমি সরে যাওয়াতেই ওরা নানা সংগঠনের বকলমে এই ধরনের ঘৃণ্য রাজনীতি করছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারতের সাধারণ মানুষের আশীর্বাদ ভোগ করেন। তাই তার মত মানুষ প্রতিবন্ধীদের নিয়ে ঠাট্টা করবে এটা দেশের মানুষ বিশ্বাস করে না। বিজেপিকে ঠেকাতে এখন সিপিএম-তৃণমূল সস্তার রাজনীতি করতে চাইছে।”

সব মিলিয়ে এবার প্রতিবন্ধীদের নিয়ে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মশকরা করার অভিযোগ তুলে পশ্চিমবঙ্গ রাজ্য প্রতিবন্ধী সম্মেলনের তরফে দায়ের করা হলো এফআইআর। আর যা নিয়ে এখন বঙ্গ রাজনীতিতে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!