এখন পড়ছেন
হোম > অন্যান্য > এবার কি একলাখি গাড়ি ন্যানো বন্ধ হথে চলেছে, টাটার নতুন পদক্ষেপ ঘিরে জল্পনা

এবার কি একলাখি গাড়ি ন্যানো বন্ধ হথে চলেছে, টাটার নতুন পদক্ষেপ ঘিরে জল্পনা

এ রাজ্যের সিঙুরে টাটার ন্যানো কারখানা বলপূর্বক বসানোর বিরুদ্ধে 34 বছরের বাম সরকারকে সরিয়ে তৃনমূল ক্ষমতায় এসেছে। হয়েছে রাজনৈতিক পালাবদল। কিন্তু এও কি সত্যি? জানা যাচ্ছে, টাটা কোম্পানীর কর্নধার রতন টাটার স্বপ্নের সেই একলাখি গাড়ির গতি এবার বন্ধ করতে চায় টাটা। কিন্তু হঠাৎ এই সিদ্ধান্ত কেন? টাটা মোটর্স সূত্রের খবর, গত বছর জুন মাসে 25 টি ন্যানো গাড়ি বিক্রি করা হলেও এই বছল জুনে একটিও বিক্রি হয়নি। জানা যায়, গথ বছর যেখানে তৈরি হয়েছিল 275 টি গাড়ি সেখানে এইবছর মোটে তৈরি হয়েছে 1 টি গাড়ি।

প্রিয় বন্ধু বাংলার অফিসিয়াল ফেসবুক পেজ – Priyo Bandhu Bengali

—————————————————————————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আর 2017 সালের জুনে দেশীয় বাজারে এই গাড়ি বিক্রির সংখ্যা 167 টি হলেও এবছর তা মোটে তিনটিতে এসে ঠেকেছে। তবে সত্যিই কি বন্ধ করে দেওয়া হচ্ছে এই ন্যানো কারখানা? এ প্রসঙ্গে টাটা মোটর্সের মুখপাত্র জানান, “আগেই বলা হয়ৈছিল যে ন্যানো 2019 সালের পরে চলতে পারবে না। তাই বেশি পরিমান লগ্নি ও ক্রেতার চাহিদার প্রতি লক্ষ রেখেই এই গাড়ি উৎপাদন করা হবে।” জানা যায়, 2008 এর প্রথমেই এই অটোএক্সপোতে এই গাড়ি বের হলেও 2009 সালে এর প্রাথমিক দাম হয় 1 লাখ টাকা। আর এই লাখি গাড়ির জেরে দীর্ঘ অবরোধ বিক্ষোভে পড়ে এরাজ্যের সিঙ্গুর থেকে তা গুজরাতের সানন্দে স্থানান্তরিত করা হয়। আর এর পরেই রাস্তায় এই ন্যানো গাড়িতে আগুন লাগা নিয়েও আতঙ্ক ছড়ায়। পরে এটি ক্ষতির মুখে পড়ায় সাইরাস মিস্ত্রির সঙ্গে বাদানুবাদ বাঁধে টাটার কর্নধার রতন টাটার। সব মিলিয়ে সমস্যা সঙ্কুল রতন টাটার সাধের একলাখি ন্যানো আর কতদিন ঠিক মার্কেটে টিকে থাকে সেদিকেই তাকিয়ে টাটাপ্রেমীরা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!