এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > নাগেরবাজার বিস্ফোরোনকান্ডে নিহত ও আহতদের জন্য বড়সড় আর্থিক সাহায্যের ঘোষনা মুখ্যমন্ত্রীর

নাগেরবাজার বিস্ফোরোনকান্ডে নিহত ও আহতদের জন্য বড়সড় আর্থিক সাহায্যের ঘোষনা মুখ্যমন্ত্রীর

সম্প্রতি ভয়াবহ বিস্ফোরোনে কেপে উঠেছিল কোলকাতার নাগেরবাজার এলাকা। যেখানে মৃত্যু হয়েছিল এক শিশুর এবং আহত হয়েছিলেন বেশ কিছু মানুষ। এবার সেই নিহত এবং আহতদের পরিবারের পাশে দাড়াল রাজ্য সরকার। সূত্রের খবর, মৃত শিশু বিভাস ঘোষের পরিবারকে 2 লক্ষ টাকা এবং আহতদের পঞ্চাশ হাজার টাকা দেওয়ার পাশাপাশি এই ঘটনায় আহত হয়ে যারা বাইরে চিকিৎসা করছেন তাদেরও খরচ বহন করার উদ্যোগ নিল রাজ্য সরকার।

ইতিমধ্যেই এই সাহায্যের টাকা নবান্ন থেকে দক্ষিন দমদম পুরসভায় পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানান এই পুরসভারই চেয়ারম্যান পাঁচু রায়। আগামী বৃহস্পতিবার সমস্ত কাউন্সিলরদের উপস্থিতিতে এই অর্থ মৃত এবং আহত ব্যাক্তিদের হাতে তুলে দেওয়া হবে পুরসভার তরফে। তবে শুধু পাশে দাড়ানোই নয়, নাগেরবাজারের ঘটনায় বিস্ফোরোনের সঠিক কারন উন্মোচন করতেও এবার মাঠে নেমে পড়েছে সিআইডি।

সূত্রের খবর, ইতিমধ্যেই এই ব্যাপারে ধৃতদের জেরা করে আসল রহস্য উন্মোচন করতে চাইছেন রাজ্যের নিয়ন্ত্রাধীন গোয়েন্দা বিভাগের কর্তারা। আর যাতে অন্য কোথাও এরুপ কোনো বিস্ফোরোন না ঘটে তার কারনে ধৃতদের জিজ্ঞাসাবাদ করে তাদের দলের বাকি সদস্যরা আর কোথায় আছে আর কোথায়ই বা এই আইইডি পাঠানো হচ্ছে তার খোজও চালানো হচ্ছে। আর এখানেই গোয়েন্দারা জানতে পেরেছেন যে, লোহার পাইপকে কাজে লাগিয়ে দেশীয় কায়দায় বিভিন্ন জায়গায় এই আইইডি তৈরি হচ্ছে। আর সকেট বোমার কায়দায় এই আইইডি তৈরি করে উত্তর 24 পরগনা, মুর্শিদাবাদ সহ দক্ষিনবঙ্গের বেশ কটি জেলায় তা ফাটানো হয়েছে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিকে কিছুদিন আগেই উত্তর 24 পরগনা জেলাতে ট্রেনের মধ্যে এক বিস্ফোরোনের ঘটনা ঘটে। প্রথমে এনআইএর তরফে এর তদন্তভার নেওয়া হলেও পরে ফের তা সিআইডির হাতে আসে। তাই এই ঘটনায় যারা এখনও জেলে রয়েছেন সে সম্প্রকে সঠিক তথ্য হাতে পেতে চাইছে সিআইডি আধিকারিকরা। পাশাপাশি এই উত্তর 24 জেলা থেকেই অন্যান্য দুস্কৃতীদের দ্বারা বিভিন্ন জায়গায় যে বিস্ফোরন ঘটেছে সেই সমস্ত অভিযুক্তদের নামের তালিকা তৈরি করে নাগেরবাজার বিস্ফোরোনকান্ডে রহস্য উদ্ধারকেই এখন প্রধান লক্ষ করতে চায় সিআইডি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!