এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রাজ্যের পর্যটনকে বিশ্বের দরবারে পৌঁছে দিতে অভিনব পদক্ষেপ রাজ্য সরকারের, জানুন বিস্তারিত

রাজ্যের পর্যটনকে বিশ্বের দরবারে পৌঁছে দিতে অভিনব পদক্ষেপ রাজ্য সরকারের, জানুন বিস্তারিত

ক্ষমতায় আসার পরই রাজ্যের পর্যটনকে অন্য মাত্রায় নিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। যার জন্য বিভিন্ন পর্যটন সম্ভাবনাময় স্থানগুলিকে চিহ্নিত করে তার উন্নয়ন করারও চেষ্টা করেছে রাজ্যের পর্যটন দফতর। আর এবার বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজাকে কাজে লাগিয়ে সেই পর্যটন মানচিত্রকে এগিয়ে নিয়ে যেতে চাইছে রাজ্য সরকার।

সূত্রের খবর, এবার পুজোয় ফ্রান্সের ডিরেক্টর অফ টুরিজম স্যাত্রোপেয়ারকে আনা হচ্ছে।তার পাশাপাশি তার সাথে একটি বড় দলও আসতে চলেছে। যার মধ্যে রয়েছেন, ব্রুনেইয়ের সুলতান, চেলসি ফুটবল ক্লাবের মালিক এবং টাইটানিকের নায়ক লিওনার্দো ডিক্যাম্পিওর।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

জানা গেছে, আগামী 12 থেকে 14 সেপ্টেম্বর দুর্গা পূজাকে সামনে রেখে কলকাতায় এই ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অফ ট্যুর অপারেটর তাদের কনভেনশন করতে চলেছে। যে কনভেনশনে প্রায় 1500 ট্যুর অপারেটর অংশ নেবেন। রাজ্য সরকারের উদ্যোগে পুজোয় দশটি ইন্টার্নেশনাল ট্যুর অপারেটরকে নিয়ে আসার পাশাপাশি বিদেশি সাংবাদিক, চিত্রসাংবাদিক এবং লেখকরাও সেই তালিকায় থাকতে পারেন বলে মনে করা হচ্ছে।

অনেকেই আশাবাদী, গত বছর প্রায় 8 শতাংশ দেশি-বিদেশি পর্যটক কলকাতার হোটেল বুক করেছিলেন। এবার তা আরও অনেকটাই বাড়তে পারে। সব মিলিয়ে রাজ্যের পর্যটনকে বিশ্বের দরবারে পৌঁছে দিতে এবার একগুচ্ছ পদক্ষেপ নিল রাজ্য সরকার।

আপনার মতামত জানান -
Top