এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > পুলিশ কর্মীদের জন্য সুখবর, বড়সড় নির্দেশিকা জারি নবান্ন থেকে – জেনে নিন বিস্তারিত

পুলিশ কর্মীদের জন্য সুখবর, বড়সড় নির্দেশিকা জারি নবান্ন থেকে – জেনে নিন বিস্তারিত

এবারের লোকসভা নির্বাচনে তৃণমূলের খারাপ ফলাফল হওয়ার পেছনে সরকারি কর্মীদের সমর্থন যে অনেকাংশেই কম ছিল, তা বুঝতে বাকি নেই কারোরই। কেননা দীর্ঘদিন ধরেই মহার্ঘ ভাতা না দেওয়ার ফলে রাজ্যের শাসকদলের বিরুদ্ধে সরকারি কর্মচারীদের মনে তীব্র ক্ষোভ তৈরি হয়েছিল। আর সরকারি কর্মীদের সেই ক্ষোভ প্রশমিত না হলে আসন্ন বিধানসভা নির্বাচন যে রাজ্যের শাসকদল তৃণমূলের কাছে অত্যন্ত চাপের ব্যাপার হতে পারে তা মেনে নিচ্ছেন অনেক রাজনৈতিক বিশেষজ্ঞই।

আর তাই সেই বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে এখন সরকারি কর্মচারীদের মন গলাতে উদ্যোগী রাজ্যের শাসক দল। প্রসঙ্গত, কিছুদিন আগেই রাজ্য বিধানসভার অধিবেশনে পুলিশ কর্মীদের জন্য বেতন ভাতা দেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এবার প্রশাসনিক প্রধানের এই নির্দেশ মতই তা কার্যকর করবার জন্য রাজ্য সরকারের সদর দপ্তর নবান্ন থেকে নির্দেশিকা জারি করা হল। যার জেরে এখন রাজ্যের পুলিশ মহলে খুশির হাওয়া বইতে শুরু করেছে।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

অনেকে বলছেন, লোকসভা ভোটের পর বিভিন্ন জায়গায় পুলিশ প্রশাসন শাসক দলের কথামতো কাজ করছে না বলে তৃণমূলের অন্দরে অনেকেই অভিযোগ তুলেছিলেন, এমনকি সেই তালিকায় ছিলেন রাজ্যের হেভিওয়েট মন্ত্রীরাও। আর এরপরই পুলিশদের ক্ষোভকে প্রশমন করে মুখ্যমন্ত্রীর ঘোষণা মত পুলিশ কর্মীদের বেতন ভাতা ঘোষণা করায়, রাজ্যের শাসক দল এক ঢিলে দুই পাখি মারার চেষ্টা করল বলেই মনে করছেন পর্যবেক্ষকেরা। প্রসঙ্গত, সরকারি কর্মচারীদের মধ্যে পড়লেও পুলিশকর্মীরা সপ্তাহে দুদিনের বদলে মোটে একদিন করে ছুটি পান, যা নিয়ে তাঁদের দীর্ঘদিন ধরেই ক্ষোভ ছিল।

তবে এর জন্য তাঁদের অতিরিক্ত এক মাসের বেতন দেওয়া হয়। তবে এবার থেকে অতিরিক্ত এক মাসের বেতনের সাথে অতিরিক্ত 22 দিনের বেতন দেওয়ার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। কিন্তু এই অতিরিক্ত 22 দিনের বেতন এসি এবং ডিএসপি পদমর্যাদার নিচে থাকা পুলিশ কর্মীরাই একমাত্র পাবেন। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, শাসকদলের এবারের ফলাফল খারাপ হওয়ার কারণের জন্যই পুলিশ কর্মীদের জন্য সুখবর আনতে চলেছে রাজ্য। কেননা আসন্ন বিধানসভা নির্বাচনে যাতে সরকারি কর্মী এবং পুলিশকর্মীদের সমর্থন তৃণমূল পায়, তার জন্য এখন থেকেই সেই সরকারি কর্মীদের মন গলাতে উদ্যোগী নবান্ন বলে মত ওয়াকিবহাল মহলের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!