এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > কোটি টাকা খরচে আমলাদের বিদেশে পাঠাচ্ছে নবান্ন,তালিকা নিয়ে শুরু তীব্র বিতর্ক

কোটি টাকা খরচে আমলাদের বিদেশে পাঠাচ্ছে নবান্ন,তালিকা নিয়ে শুরু তীব্র বিতর্ক

ফের বিতর্কে রাজ্য সরকার। জানা গেছে প্রায় ১ কোটি ১১ লক্ষ ৫১ হাজার টাকা খরচ করে ক্যাডারের অফিসারদের ভিতর থেকে জনা ২৫ কে বিদেশে প্রশিক্ষণের জন্য পাঠাচ্ছে রাজ্যসরকার। আর এর জন্য জনপিছু দুই দফায় প্রায় সাড়ে চার লক্ষ খরচ করা হবে বলে খবর। আর এই নিয়েই অসন্তোষ ছড়িয়ে পড়েছে রাজ্য সরকারি কর্মীদের মধ্যে। সাথে উঠছে এপ্রশ্ন যে এবারে প্রশিক্ষণের সুযোগ পাওয়াদের তালিকায় একজনও সিভিল সার্ভিস অফিসারদের নাম নেই কেন?

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

সরকারের এই সিদ্ধান্তে রীতিমতো অসন্তোষ ছড়িয়েছে সরকারি কর্মীদের একাংশে। অভিযোগে তাঁরা জানিয়েছেন যে, যেখানে ডিএ বকেয়া চোকাতেই হিমসিম খাচ্ছে রাজ্যসরকার সেখানে সাধারণ মানুষের টাকায় ওসব অফিসারদের বিদেশ সফর করার সুযোগ করে দিচ্ছেন রাজ্য সরকার। তবে তাঁদের অভিযোগের বিপরীতে একটি প্রকাশ্য মন্তব্য করতে দেখা যায়নি নবান্ন কর্তাদের।

উল্লেখ্য, মমতা বন্দ্যোপাধ্যায় বঙ্গের মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসার পরেই বিদেশে প্রশিক্ষণের বিষয়টির উপর আলোকপাত করা হয়। ২০১৬ সালে দেখা গেছে, ২৫ জনের একটি দলকে সিঙ্গাপুরে প্রশিক্ষণের জন্য পাঠানো হয়। এরপর ২০১৭ সালে পরবর্তী ২৫ জনের ব্যাচকে হরিয়ানা এবং লন্ডনে পাঠানো হয়। এইসব তালিকায় কিন্তু প্রধানত  ডবলিউ বিসিএস অফিসাররাই জায়গা পেয়েছিলেন। তবে এ বছর অর্থদপ্তরের পক্ষ থেকে যে বিজ্ঞপ্তি [২২১৫-এফ(ওয়াই)/ডব্লুবি ] জারি করা হয়েছে তাতে কিন্তু নাম নেই একজনও WBCS কর্তার। রয়েছেন ওয়েস্ট বেঙ্গল রেভিনিউ সার্ভিস এর ১০ জন, অডিট অ্যান্ড অ্যাকাউন্টস সার্ভিস এর ৭ জন সহ ফুড অ্যান্ড সাপ্লাই লেবার,এমপ্লয়মেন্ট মিলিয়ে মোট ২৫ জনের তালিকা রয়েছে। এমনটাই জানাচ্ছে বাংলার এক জনপ্রিয় সংবাদমাধ্যম। তবে এ ব্যাপারে ক্ষুব্ধ সরকারি আধিকারিকরা আন্দোলনের পথে হাঁটবেন কিনা সে ব্যাপারে মুখ খোলেননি কেউ।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!