এখন পড়ছেন
হোম > জাতীয় > নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার পর কি বার্তা দিলেন জম্মু-কাশ্মীরে প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লা?

নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার পর কি বার্তা দিলেন জম্মু-কাশ্মীরে প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লা?



দেশে বিজেপিকে সরাতে সমস্ত বিরোধী দলগুলোর এককাট্টা হয়ে লড়া উচিত বলেই প্রথম বিরোধী মহাজোটের জল্পনা উসকে দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই। আর এই বিরোধী মহাজোটের জল্পনা উস্কে দেওয়ার পরই কলকাতা বিজেপি বিরোধীতার অন্যতম প্রাণকেন্দ্র হয়ে উঠছে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

কেননা এখন মাঝে মাঝেই বিজেপি বিরোধীতার গতিপথ ঠিক কিভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায় তানিয়ে দেশের বিভিন্ন রাজ্যের অবিজেপি মুখ্যমন্ত্রী তথা বিজেপি বিরোধী দলের নেতারা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে দেখা এবং আলোচনা করতে কলকাতায় পা রাখছেন।

কদিন আগেই এই ব্যাপারে রাজ্য সরকারের সদর দপ্তর নবান্নে এসে মুখ্যমন্ত্রীর সাথে দেখা করে গেছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। আর এবার গতকাল সেই নবান্নে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে দেখা করলেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লা। কি আলোচনা হল দুই নেতা নেত্রীর মধ্যে?

এদিন এই প্রসঙ্গে তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ না খুললেও জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা বলেন, “দেশ এক অদ্ভুত পরিস্থিতির মধ্যে দিয়ে চলছে। এই অবস্থায় আমি আমার বোনের সঙ্গে দেখা করতে এসেছি। মমতা বন্দ্যোপাধ্যায়ই পারেন এই টালমাটাল পরিস্থিতিতে দেশের হাল ধরতে।”

এদিকে এদিন কলকাতায় বেঙ্গল চেম্বার অফ কমার্সের একটি আলোচনা সভায় যোগ দিতে দেখা যায় কাশ্মীরের এই প্রাক্তন মুখ্যমন্ত্রীকে আর সেখানেও কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে প্রবল তোপ দাগেন তিনি। এদিন ফারুক আবদুল্লা বলেন, “2019 এ দেশে নতুন সরকার আসবে। দেশের বর্তমান খারাপ অবস্থায় সবার একজোট হওয়া প্রয়োজন।”

 


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

বাংলায় বিজেপি রথযাত্রা করে যে হিন্দুত্বের ভাগাভাগি করছে এদিন সে প্রসঙ্গেও গেরুয়া শিবিরকে কটাক্ষ করতে ছাড়েননি এই নেতা। অন্যদিকে কাশ্মীর সমস্যার সমাধানের জন্য পাকিস্তানের সঙ্গে আলোচনার পক্ষেই সওয়াল করেন আব্দুল্লা। এদিকে এদিনের এই অনুষ্ঠান থেকে কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধীকেও পরিণত নেতা বলে আখ্যা দেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

সব মিলিয়ে কলকাতায় পা রেখেই তৃণমূল সুপ্রিমো তথা বিজেপি বিরোধী নেত্রী হিসেবে পরিচিত মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা করে ফের বিজেপি বিরোধিতার সুর চওড়া করলেন ফারুক আব্দুল্লা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!