এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > আসন্ন লোকসভা নির্বাচনে অধীর চৌধুরীকে হারানোই একমাত্র লক্ষ্য আবারও স্পষ্ট করে দিলেন শুভেন্দু অধিকারী

আসন্ন লোকসভা নির্বাচনে অধীর চৌধুরীকে হারানোই একমাত্র লক্ষ্য আবারও স্পষ্ট করে দিলেন শুভেন্দু অধিকারী

মুর্শিদাবাদ জেলার দলীয় পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব নেওয়ার পরই এখানে কংগ্রেসের ভিত কিছুটা হলেও আলগা করেছেন রাজ্যের হেভিওয়েট মন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের নেতা শুভেন্দু অধিকারী। কিন্তু আগামী লোকসভা ভোটে তাঁর পাখির চোখ কংগ্রেসের বর্তমান সাংসদ অধীর চৌধুরীকে হারানো।

আর তাই তো এবার সেই মুর্শিদাবাদ জেলায় এসে ফের এখানকার একদা কংগ্রেসের শাহেনশা বলে পরিচিত অধীর চৌধুরীকে হারাতে দলীয় সংগঠনকে চাঙ্গা করার যেমন নিদান দিলেন শুভেন্দুবাবু, ঠিক তেমনই অধীর চৌধুরীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন তিনি।

সূত্রের খবর, এদিন বহরমপুরের রবীন্দ্র সদনে তৃণমূলের সর্বস্তরের জনপ্রতিনিধি ও মুর্শিদাবাদ জেলার নেতাদের নিয়ে একটি সাংগঠনিক সভা করেন শুভেন্দু অধিকারী। আর সেখানেই দলীয় নেতৃত্বকে আগামী লোকসভা নির্বাচনে ঠিক কিভাবে চলতে হবে তার জন্য বিশেষ কিছু ‌গুরুত্বপূর্ন পরামর্শ দিতে দেখা যায় তাঁকে। যে বৈঠকে দলের নেতাদের লোকসভা নির্বাচনের আগে এখানকার কংগ্রেস সাংসদ অধীর চৌধুরীর বিরুদ্ধে একটি পুস্তিকা প্রকাশ করে ভোটপ্রচার করার কথা বলেন শুভেন্দু অধিকারী।

আর এরপরই সাংবাদিক সম্মেলন করে তিনি ঘোষণা করেন, গত 19 শে জানুয়ারি কলকাতায় তৃণমূলের ব্রিগেড সমাবেশের আগে 3 জানুয়ারি বহরমপুরে যেভাবে মিনি ব্রিগেড করা হয়েছিল, ঠিক একইভাবে লোকসভা নির্বাচনের আগে আগামী 16 ই মার্চ 2 লক্ষ মানুষকে নিয়ে ওঅাইএম-এ ময়দানে সেই ব্রিগেড সমাবেশ করা হবে।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, লোকসভা নির্বাচনের আগে মুর্শিদাবাদ জেলায় দলীয় সংগঠনকে চাঙ্গা করতেই শুভেন্দু অধিকারী এই মিনি ব্রিগেডের কথা ঘোষণা করলেন। আর আগামী 16 ই মার্চ এই ব্রিগেড সমাবেশে প্রায় 2 লক্ষ জনসমাগম হবে বলেও জানিয়ে দেন শুভেন্দু বাবু।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

আর এরপরই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে কংগ্রেসের অধীর রঞ্জন চৌধুরীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে তৃণমূলের মুর্শিদাবাদ জেলা পর্যবেক্ষক তথা রাজ্যের পরিবহন ও পরিবেশ মন্ত্রী শুভেন্দু অধিকারী বলেন, “ওনার স্বরূপ সকলেই জানেন। অনেকেই বলছেন এখন কলকাতায় উনি সিপিএম, আর দিল্লিতে বিজেপি। দীর্ঘ কুড়ি বছর ধরে উনি বহরমপুরের সাংসদ রয়েছেন। এই এলাকায় কি উন্নয়ন করেছেন! কুড়ি বছরে সংসদের সদস্য হিসেবে নিজের কোটার কত টাকা তিনি খরচ করেছেন! সেই সমস্ত কিছু বিষয় নিয়ে অধীর চৌধুরীর বিরুদ্ধে আমরা একটি পুস্তিকা প্রকাশ করব। লোকসভা ভোটে তা সকলের কাছে তুলে ধরা হবে।”

অন্যদিকে তৃণমূলের শুভেন্দু অধিকারীর এহেন মন্তব্যকে গুরুত্ব দিতে নারাজ কংগ্রেস। এদিন এই প্রসঙ্গে মুর্শিদাবাদ জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা প্রদেশ কংগ্রেসের মুখপাত্র মাহফুজ আলম বলেন, “এই জেলার বেশিরভাগ উন্নয়ন অধীর চৌধুরীর হাত দিয়েই হয়েছে। তৃণমূল অপপ্রচার করে ভোটের আগে হাওয়া গরমের চেষ্টা করছে। ওরা লোকসভা ভোটেই এর উপযুক্ত জবাব পাবে।”

সব মিলিয়ে একদিকে মুর্শিদাবাদ জেলায় দুটি লোকসভা আসন তৃণমূলের দখলে রাখতে যখন শুভেন্দু অধিকারী পাখির চোখ করছেন সেই জেলাকে, ঠিক তখনই কংগ্রেসের পক্ষ থেকে দাবি করা হচ্ছে তৃণমূলের সেই স্বপ্ন কখনও সফল হবে না। তবে কার দাবি বাস্তবে প্রতিফলিত হয় এখন তার জন্য অপেক্ষা করতে হবে আগামী লোকসভা ভোটের ভোটবাক্স খোলা পর্যন্ত।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!