এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > মুর্শিদাবাদে তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন পাঁচ শতাধিক কর্মী

মুর্শিদাবাদে তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন পাঁচ শতাধিক কর্মী


2019 এর লোকসভা ভোটের পর রীতিমতো কোণঠাসা অবস্থায় পৌঁছে গিয়েছিল তৃণমূল কংগ্রেস। দ্বিতীয় দল হলেও রাজনৈতিক মঞ্চের একদম প্রথম সারিতে প্রায় পৌঁছে যায় বিজেপি। এরপর তৃণমূল থেকে বহু সদস্য, বিধায়ক, মন্ত্রী দলে দলে যোগদান করতে থাকেন বিজেপিতে। অবস্থা ফেরাতে তৃণমূল প্রশান্ত কিশোর এর শরণাপন্ন হয়। আর তার পরেই দেখা যায় অন্য চিত্র। মাসকয়েকের মধ্যেই যারা এই তৃণমূল ছেড়ে বেরিয়েছিল তাঁরাই আবার দলে দলে তৃণমূলে ফিরতে শুরু করেছে। তাঁরা তো ফিরছেই, তাঁদের সঙ্গে অন্যান্য দলের সদস্যরাও তৃণমূলে ঢুকছেন বলে জানা গেছে। এভাবেই মুর্শিদাবাদের নিমতিতা ধুসরিপাড়ায় তৃণমূলে শামিল হলেন 504 জন অন্যান্য রাজনৈতিক কমিটির সদস্য।

এবার বিজেপি নয় মুর্শিদাবাদে তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন কংগ্রেস সিপিএম মিলিয়ে প্রায় 500 জন কর্মী। এই ঘটনায় মুর্শিদাবাদের রাজনৈতিক মহলে চাঞ্চল্য ছড়িয়েছে। এক ধাক্কায় এতজন কর্মী সিপিএম ও কংগ্রেস ছাড়ায় এই দুই রাজনৈতিক দল চূড়ান্ত ধন্ধে পড়েছে। এদিন তৃণমূল কংগ্রেসের প্রধান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের কর্মকান্ড শামিল হতে সিপিএম কংগ্রেস ছেড়ে প্রায় 504 জন কর্মী তৃণমূল কংগ্রেসে যোগদদান করেন। এর ফলে স্বাভাবিকভাবেই তৃণমূল কংগ্রেস এর ঘরে উচ্ছ্বাস প্রকাশ পেয়েছে।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এই মুহূর্তে গোটা রাজ্য জুড়ে চলছে তৃণমূল কংগ্রেসে যোগদানের পালা। ইতিমধ্যে বিজেপি থেকে বহুল পরিমাণে সদস্যরা তৃণমূলে যোগদান করার ফলে তাঁদের অধিকৃত পুরসভা পঞ্চায়েতগুলি হাতছাড়া হয়ে গেছে। ফলে বিজেপি শিবিরেও চিন্তার ভাঁজ। আর এ দিন অধীর গ‍ড় থেকে থেকে এতজন কংগ্রেস ও সিপিএম সদস্য উপ নির্বাচনের আগে তৃণমূলে যোগ দেওয়ায় কংগ্রেসের ঘরেও জল্পনা শুরু হল। চিন্তার ভাঁজ সিপিএম শিবিরেও।

তবে রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি, সামনেই 2021 এর বিধানসভা নির্বাচন। তার আগে রাজ্যে একের পর এক পুরভোট। এই সুযোগকে কাজে লাগাতেই বিভিন্ন দল থেকে তৃণমূলে যোগদান করার পরিমাণ বৃদ্ধি পেয়েছে। তবে যেসব সদস্য তৃণমূলে যোগদান করলেন, তারা কি একনিষ্ঠ সদস্য হিসেবে দলে থেকে কাজ করে যেতে পারবেন ? সে নিয়ে সন্দেহ প্রকাশ করেছে তৃণমূল দলের অন্দরেই। আপাতত পরিস্থিতি কোন দিকে মোড় নেয় সেদিকেই নজর রাখতে চলেছে রাজ্যের ওয়াকিবহাল মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!