এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > পৌরসভা নিয়ে বিশেষ বৈঠক বিজেপিতে, জেনে নিন বিস্তারিত!

পৌরসভা নিয়ে বিশেষ বৈঠক বিজেপিতে, জেনে নিন বিস্তারিত!

লোকসভা নির্বাচনে বিজেপি সাফল্য পাওয়ার পর তারা কিছুটা হলেও আত্মবিশ্বাসী হয়ে গিয়েছিল। বাংলা দখল করতে তাদের আর কোনো অসুবিধা হবে না বলে মনে করেছিলেন বিজেপি নেতারা। কিন্তু লোকসভায় বিজেপি 18 টি আসন পেলেও, সদ্যসমাপ্ত রাজ্যের বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে তৃণমূলের কাছে পর্যুদস্ত হতে হয়েছে ভারতীয় জনতা পার্টিকে। যার পরেই শুধুমাত্র নরেন্দ্র মোদির মুখের উপর ভরসা করে যে আর ভোটে জেতা যাবে না, তা উপলব্ধি করেছেন গেরুয়া শিবিরের নেতারা। আর তাইতো সংগঠনকে শক্তিশালী করতে ইতিমধ্যেই নানা স্তরে পরিবর্তন এনেছেন তারা। সামনেই পৌরসভা নির্বাচন।

আগামী 2021 এ বিজেপি চাইছে, বাংলা দখল করতে। কিন্তু তার আগে পৌরসভা নির্বাচনে জনমতকে যে তাদের যাচাই করে নিতে হবে, তা বুঝতে পেরেছে বিজেপি নেতারা। আর তাই এখন পৌরসভা নির্বাচনের সাফল্য পেতে মরিয়া চেষ্টা করছেন তারা। যার অঙ্গ হিসেবে এবার বিশেষ বৈঠক করতে চলেছে বঙ্গ বিজেপি। সূত্রের খবর, আসন্ন পৌরসভা ভোটে দলের রণকৌশল স্থির করতে আগামী 14 এবং 15 ই ফেব্রুয়ারি দু’দিনব্যাপী একটি বিশেষ বৈঠক ডেকেছে ভারতীয় জনতা পার্টি।

জানা গেছে, আগামী 14 ফেব্রুয়ারি রাজ্যের সমস্ত জেলার বিজেপির জেলা সভাপতিদের সেই বৈঠকে কলকাতায় উপস্থিত থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। অন্যদিকে 15 তারিখ দলের সাংসদ, বিধায়ক এবং রাজ্য কমিটির নেতাদের নিয়ে বৈঠক করা হবে বলে খবর। আর পৌরসভা নির্বাচনকে পাখির চোখ করে দু’দিনব্যাপী রাজ্য বিজেপির এই বিশেষ বৈঠক গুঞ্জন তৈরি করেছে রাজনৈতিক মহলে।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

বিজেপি সূত্রের খবর, পৌরসভা নির্বাচনের আগে দলের রণনীতি ঠিক করতেই এই বৈঠকের আয়োজন করা হয়েছে। কেননা বিজেপি যদি পৌরসভা নির্বাচনে ভালো ফল করতে না পারে, তাহলে আগামী বিধানসভায় তারা কতটা ভালো ফল করবে এবং তাদের বাংলা দখলের স্বপ্ন সার্থক হবে কিনা, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করবে। তাই যখন একের পর এক রাজ্যে বিজেপির ভরাডুবি হচ্ছে, তখন প্রতিষ্ঠানবিরোধী হাওয়া যাতে এই রাজ্যে বিজেপির পক্ষে না লাগে, তার কারণেই কি রণনীতি হবে, পৌরসভা নির্বাচনের আগে তা বৈঠক করে ঠিক করতে চাইছেন বঙ্গ বিজেপি নেতৃত্ব বলে মনে করছে রাজনৈতিক মহল।

প্রসঙ্গত, কিছুদিন আগেই পৌরসভা নির্বাচনকে পাখির চোখ করে রাজ্য বিজেপি তাদের ইলেকশন ম্যানেজমেন্ট কমিটি তৈরি করেছে। যেখানে আহ্বায়ক করা হয়েছে, বঙ্গ বিজেপির চাণক্য তথা তৃণমূলের প্রাক্তন সেকেন্ড-ইন-কমান্ড মুকুল রায়কে। সেদিক থেকে মুকুলবাবুর কাছে এটা কার্যত অগ্নিপরীক্ষা। কারণ পৌরসভা নির্বাচনে তিনি যদি দলকে সাফল্য পাইয়ে দিতে পারেন, তাহলে বিজেপিতে যেমন তিনি প্রশংসার পাত্র হবেন, ঠিক তেমনই বাংলায় তৃণমূলকে চাপে রাখার দিক থেকে তার চাণক্যনীতির কোনো জুড়ি থাকবে না।

তবে অনেকে বলছেন, বিজেপি ব্যক্তিকেন্দ্রিক দল নয়। তাই মুকুলবাবু হোক বা দীলিপবাবু, তাদের কারোর প্রশংসা করার সময় এখন নেই। এখন দলকে সাফল্য পাওয়ানোই মূল টার্গেট। আর তাই পৌরসভা নির্বাচনকে পাখির চোখ করে দু’দিনব্যাপী বৈঠকে রণকৌশল স্থির করে নিতে চাইছে বিজেপি। তবে গেরুয়া শিবিরের এই দু’দিনব্যাপী বৈঠকৈ সারবত্তা হিসেবে কি উঠে আসে! সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -
Top