এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কলকাতা পৌরসভায় কি বসতে চলেছে প্রশাসক? জোর গুঞ্জন!

কলকাতা পৌরসভায় কি বসতে চলেছে প্রশাসক? জোর গুঞ্জন!


এত কাল যে ঘটনা ঘটেনি, করোনা ভাইরাসের ভয়াবহতার ফলে এবার হয়ত সেই দৃশ্যের সাক্ষী হতে চলেছে কলকাতা পৌরসভা। সমস্ত কিছু ঠিক ছিল যে, রাজ্যের মেয়াদউত্তীর্ণ পৌরসভাগুলোর নির্বাচন এবং কলকাতা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু তার মাঝেই এসে পড়ে ভয়াবহ ভাইরাস করোনা। যার ফলে এখন সেই নির্বাচন কার্যত বিশবাঁও জলে চলে গেছে। কবে হবে নির্বাচন, তা কেউ জানে না।

কিন্তু হাতে আর মাত্র কিছুদিন বাকি। তার পরেই শেষ হয়ে যাবে কলকাতা পৌরসভার মেয়াদ। জানা গেছে, আগামী 7 মে বর্তমান কাউন্সিলারদের পাঁচ বছরের মেয়াদ অতিক্রম করছে। তাই সেই পরিস্থিতিতে পৌর পরিষেবাকে অব্যাহত রাখতে কলকাতা পৌরসভার ভবিষ্যত কী হবে, তা নিয়ে চিন্তায় রয়েছেন সকলেই। আইন অনুযায়ী সেই নির্দিষ্ট সময়ের মধ্যে ভোট করার কথা থাকলেও, করোনার উপদ্রবের জন্য তা পিছিয়ে দেওয়া হয়েছে। কবে লকডাউন খুলবে, আর কবে স্বাভাবিক পরিস্থিতি হবে, তা কেউ বলতে পারছে না। তাই এই পরিস্থিতিতে কলকাতা পৌরসভায় প্রশাসক বসানো হতে পারে বলে জল্পনা ছড়িয়েছে।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

তবে প্রশাসক নিয়োগ করতে গেলে রাজ্যপালের অনুমোদন লাগবে। সেই ব্যাপারে রাজ্যপাল অনুমোদন দেবে কিনা, তা নিয়েও চিন্তায় রয়েছেন অনেকে। বিশেষজ্ঞরা অবশ্য বলছেন যে, কলকাতা পৌরসভার আইনে প্রশাসক বসানোর নিয়ম না থাকলেও, 117 এবং 118 নম্বর ধারায় নির্দিষ্টভাবে বলা রয়েছে, উদ্ভূত পরিস্থিতিতে রাজ্য সরকার তাদের বিশেষ ক্ষমতা প্রয়োগ করতে পারে। তাহলে কি হবে কলকাতা পৌরসভার ভবিষ্যৎ?

এদিন এই প্রসঙ্গে পৌরসভার বর্তমান মেয়র তথা রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, “এখন করোনার মোকাবিলা করাই আমাদের কাছে সব থেকে জরুরি। অন্য কিছু নয়। পৌরভোটের বিষয়টি রাজ্য নির্বাচন কমিশনের দেখার কথা।” কিন্তু পুরমন্ত্রী একথা বললেও, প্রশ্ন একটাই যে, করোনাকে মোকাবিলা করতে গেলে তো সাধারন মানুষকে পরিষেবা দেওয়া দরকার। সেক্ষেত্রে যদি কলকাতা পৌরসভার বর্তমান পৌরবোর্ডের মেয়াদ অতিক্রম করে যায়, তাহলে কে সেখানে বসবে এবং কে সাধারণ মানুষকে পরিষেবা দেবে, এখন সেই প্রশ্নের উত্তর খুঁজতেই ব্যস্ত রয়েছেন সকলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!