এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিজেপিকে মাত দিতে এবার পুরসভা নিয়ে নয়া ভাবনা তৃণমূলের, বিজেপির অন্দরে বাড়ছে ক্ষোভ

বিজেপিকে মাত দিতে এবার পুরসভা নিয়ে নয়া ভাবনা তৃণমূলের, বিজেপির অন্দরে বাড়ছে ক্ষোভ

Priyo Bandhu Media

লোকসভা ভোটে বিজেপি বড় জয় পাওয়ার পরেই রাজনৈতিক মহলে তৃণমূলকে নিয়ে গেল গেল রব উঠেছিল। লোকসভা ভোটের ফলে যে তৃণমূলের অন্দর নড়েনি এমন কথা বলা যায়না। ঘুরে দাঁড়াতে মরিয়া তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় তড়িঘড়ি পর্যালোচনায় বসে ভোট গুরু প্রশান্ত কিশোরকে নিজের দলের সমস্ত দায়িত্ব দিয়েছেন এবং তার মস্তিস্ক রচিত একের পর এক কর্মসূচি নিচ্ছে তৃণমূল।

আর এই নিয়েই তৃণমূলে তরফ থেকে দাবি করা হচ্ছে যে তারা অনেকাংশেই সফল এবং তৃণমূলে তরফ থেকে এই নিয়েও দাবি করা হচ্ছে যে বিজেপির হাওয়া একটা উঠলেও আস্তে আস্তে তা কমে যাচ্ছে এবং পুনরায় মমতা বন্দ্যোপাধ্যায়ের ম্যাজিক কাজ করতে শুরু করেছে।

প্রসঙ্গত আর কয়েক দিনের মধ্যেই পৌরসভা ভোট আর সেই ভোটে বিজেপিকে জমি ছাড়তে নারাজ তৃণমূল। যে কারণে নয়া কর্মসূচি নিল তৃণমূল। জানা যাচ্ছে পুরসভার ভোট নিয়ে একদম বুথ স্বর থেকে কাজ করতে শুরু করতে চলেছে শাসকদল। একদিকে পাড়া অন্যদিকে বুথ এই দুই স্বর নিয়ে তালিকা তৈরি করা হচ্ছে এবং এর জন্য ব্লক সভাপতিদের কাছে চলে গেছে নির্দেশ নামা। যেখানে এলাকার রাস্তার নাম, রাস্তার পাশের বাড়ি ,বাড়ির অধিবাসীদের নাম সমস্ত কিছু চেয়ে পাঠানো হচ্ছে।

পাশাপাশি দলীয় কর্মীর নামও চেয়ে পাঠানো হয়েছে। যারা একেবারে বুথ থেকে জনসাধারণের কাছে পৌঁছে যাবে এবং জনসংযোগ বাড়াবে। জনগণের কাছে গিয়ে তাদের অভাব অভিযোগ সমস্ত কিছুই শুনবে, পাশাপাশি অভিযোগ শোনার পর সেই নিয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি এখন থেকেই নাকি খোঁজ শুরু হয়ে গেছে যোগ্য প্রার্থীর। আর তাই ব্লক স্বরের নেতাদের বলা হয়েছে এলাকায় জনপ্রিয় নেতাদের একটা তালিকা তৈরী করতে আর তা পৌঁছে দিতে শীর্ষ নেতৃত্বকে। তার মধ্যে থেকেই বেছে নেওয়া হবে কে হবেন প্রার্থী।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

যদিও তৃণমূলের তরফ থেকে দাবি করা হচ্ছে এমন কোনো নির্দেশ আসেনি সবটাই রটনা। তবে কান পাতলে শোনা যাচ্ছে এর থেকে আরও অনেক বেশি নির্দেশ দেওয়া হয়েছে। যার জেরে বাড়িতে একদণ্ড বসে থাকার উপায় নেই নেতা নেত্রীদের। এদিকে তৃণমূলের কর্মসূচির ভারে বিজেপির অন্দরে বাড়ছে ক্ষোভ।

বিজেপির নেতা কর্মীদের অভিযোগ একের পর এক কর্মসূচি নিয়ে হারানো জায়গা পুনরুদ্ধারে নামছে তৃণমূল এদিকে বিজেপি নেতাদের নিজেদের জমি ধরে রাখার কোনো আগ্রহ নেই। যে ঝড় উঠেছে তা এইভাবে অবহেলায় ক্রমশ হারাচ্ছে। এইভাবে চলতে থাকলে আগামী দিনে বড় ক্ষতি হয়ে যেতে পারে। আর বারংবার এগুলো বলার পরেও কোনো নেতা-নেত্রীদের তেমন আগ্রহ দেখা যাচ্ছে না।

আর এই নিয়েই রাজনৈতিকমহলের দাবি তৃণমূল নিজেদের ঘর গোচারটা একের পর এক কর্মসূচি নিচ্ছে আর এদিকে বিজেপির তরফ থেকে তেমন কিছু চোখে পড়ছে না। ফলে সত্যি যদি এখন হাল না ধরা হয় তবে বড় কোনো অঘটন ঘটলেও ঘটতে পারে।যদিও কয়েকদিন আগেই কানাঘুষো শোনা গিয়েছিল বিজেপি ও তৃণমূলকে টেক্কা দিতে পুরসভা ভোটের প্রার্থী বাছাই শুরু করে দিয়েছে নিঃশব্দে। যদিও এই নিয়ে মুখ খোলেননি কেউই। এখন দেখার কি হয়।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!