এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > সবংয়ে এবার প্রয়াত ‘সুভাষ চক্রবর্তীর স্টাইলে’ ভোট করাতে চান মুকুল রায়

সবংয়ে এবার প্রয়াত ‘সুভাষ চক্রবর্তীর স্টাইলে’ ভোট করাতে চান মুকুল রায়

সবং উপনির্বাচনের দিন যত এগিয়ে আসছে তত চড়ছে রাজনৈতিক পারদ। বিজেপি যে এক ইঞ্চিও জমি শাসকদলকে ছাড়বে না তা আবারো পরিষ্কার করে দিল। আর এবার শাসকদলের সঙ্গে সঙ্গে বিজেপি নেতাদের তরফে প্রচ্ছন্ন ‘হুমকি’ গেল নির্বাচন কমিশনের উদ্দেশ্যেও। আজ কলকাতায় আয়োজিত এক জনসভা থেকে একের পর এক হুঙ্কার ছোড়েন বিজেপি নেতারা।
তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া নেতা মুকুল রায় বলেন, নির্বাচন কমিশনারের বায়োডেটার দিকে নজর রাখা হচ্ছে। কোথায় কোন পদে ছিলেন, কী করছেন, আমরা সবটাই জানি। উপনির্বাচন উপলক্ষে ইতিমধ্যে সবংয়ে মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনী, ভোটে সেই কেন্দ্রীয় বাহিনীকে ঠিকমত ব্যবহার করুন। তৃণমূল কংগ্রেস যদি বুথে বহিরাগত ঢোকায়, তবে বিজেপিও লোক ঢোকাবে। ২০০৯ সালে এই একই জায়গায় তৃণমূলের হয়ে সভা করতে এসেছিলাম, তখনও গণতন্ত্র ফেরাতে সুষ্ঠু ভোটের দাবি জানিয়েছিলাম। এরমধ্যে রাজ্যে রাজনৈতিক পালাবদল ঘটেছে, কিন্তু রাজ্যে গণতন্ত্রিক আবহ আরও খারাপ দিকে গিয়েছে।
প্রসঙ্গত, প্রয়াত বামনেতা সুভাষ চক্রবর্তী প্রকাশ্যে এইভাবে বহিরাগত দিয়ে ভোট করানোর কথা সাংবাদিকদের বলেছিলেন। সেই নিয়ে তখন কম হইচই হয় নি, কিন্তু সেসব বিতর্ক তুড়ি মেরে উড়িয়ে দিয়েছিলেন সুভাষবাবু। আজ এইভাবে প্রকাশ্য মঞ্চ থেকে প্রয়োজনে বহিরাগত দিয়ে ভোট করানোর কথা মুকুলবাবু বলায়, সেই দিনের গন্ধ ফিরে পাচ্ছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। রাজ্যের গণতন্ত্র কতটা সুষ্ঠু পথে চলছে উঠে গিয়েছে সে প্রশ্নও।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!