এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > দলবদলের সম্ভাবনা বাড়িয়ে ফের এক প্রাক্তন বিধায়কের নাম নিয়ে বিস্ফোরক মুকুল রায়

দলবদলের সম্ভাবনা বাড়িয়ে ফের এক প্রাক্তন বিধায়কের নাম নিয়ে বিস্ফোরক মুকুল রায়

বিধাননগর পৌরসভার মেয়র সব্যসাচী দত্তকে নিয়ে বর্তমানে সরগরম রাজ্য রাজনীতি। একের পর এক দল বিরোধী মন্তব্য এবং বিজেপি নেতা মুকুল রায়ের সঙ্গে তার আলাপ আলোচনা তৃণমূল খুব একটা ভালো চোখে নেয়নি। আর তাইতো সম্প্রতি এই ব্যাপারে হেস্তনেস্ত করবার জন্য সেই সব্যসাচী দত্ত বাদে বিধাননগর পৌরসভা সমস্ত দলীয় কাউন্সিলরদের তৃণমূল ভবনে একটি বৈঠক ডাকেন কলকাতা পৌরসভার মেয়র তথা পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

আর যেখানে সব্যসাচী দত্ত কে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা বলার পাশাপাশি নেওয়ার পদ্ধতি ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায় কে দেখবার জন্য নির্দেশ দেন তিনি। আর এরপরই গতকাল সেই সব্যসাচী দত্তকে মেয়র পদ থেকে সরাতে তাপস চট্টোপাধ্যায় তৃণমূল কাউন্সিলরদের একটি অনাস্থা পত্রে সই করান। যা চেয়ারপার্সন কৃষ্ণা চক্রবর্তীর কাছে জমা দিয়েছেন তিনি।

ফলে অনেকেই মনে করছেন যে, বিধাননগর পৌরসভার মেয়র পদ থেকে এখন সব্যসাচী দত্তের সরে যাওয়া শুধুই সময়ের অপেক্ষা। আর এহেন একটা পরিস্থিতিতে যদি মেয়র পদ থেকে সব্যসাচী দত্ত সরে যান, তাহলে তিনি তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিতে পারেন বলে যখন বিভিন্ন মহলে জল্পনা ছড়িয়েছে, ঠিক তখনই বিধাননগর পৌরসভার ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়ের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে চাঞ্চল্যকর মন্তব্য করলেন বঙ্গ বিজেপির চাণক্য মুকুল রায়।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

সূত্রের খবর, এদিন তাপস চট্টোপাধ্যায় সম্পর্কে মন্তব্য করতে গিয়ে বিজেপি নেতা মুকুল রায় বলেন, “তাপস চট্টোপাধ্যায় একসময় সিপিএমে ছিল। রাজারহাটের গরিব মানুষদের জমি কিনে নিয়েছিল। পরে তৃণমূল ক্ষমতায় আসার পর সম্পত্তি আর বৈভব বাঁচাতে তৃণমূলে যোগ দিয়েছে। ভবিষ্যতে দেখা যাবে বিজেপির কারও কাছে গিয়ে তাপস চট্টোপাধ্যায় দরবার করছে, যাতে ওকে বিজেপিতে নেওয়া হয়।”

আর মুকুল রায়ের এহেন দাবি ঘিরেই এবার রাজনৈতিক মহলে শুরু হয়েছে বিতর্ক। অনেকে বলছেন, সব্যসাচী দত্তের ঘনিষ্ঠ বলে পরিচিত বিজেপি নেতা মুকুল রায় তাহলে কি এবার সেই সব্যসাচী দত্তকে সরাতে উদ্যোগী বিধাননগর পৌরসভা ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায় সম্পর্কেও বোমা ফাটালেন!

তাহলে কি এই বিজেপি নেতার কাছে খবর আছে যে, তাপস চট্টোপাধ্যায় বিজেপিতে যোগ দিতে পারেন! তবে সব্যসাচী দত্তকে নিয়ে যখন দলের অন্দরে বিভ্রান্তি চলছে, ঠিক তখনই সেই সব্যসাচী দত্তর পাশে দাঁড়াতে দেখা গেছে মুকুল রায় এবং তার পাশে দাঁড়িয়ে সেই তাপস চট্টোপাধ্যায়ের কঠোর সমালোচনা করেছেন তিনি‌। ফলে এবার সব্যসাচীর বিরুদ্ধ গোষ্ঠীর নেতা তাপস চট্টোপাধ্যায় তৃণমূল ছেড়ে বিজেপিতে আসতে চাইলেও তাকে মুকুল রায় গ্রহণ করবেন কি না তা নিয়ে একটা প্রশ্ন থেকেই যাচ্ছে। তবে বিজেপি নেতার এহেন দাবীর পেছনে রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে বলে পাল্টা মন্তব্য করেছে তৃণমূল।

ঘাসফুল শিবিরের দাবি, আসলে দলের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করতেই মুকুল রায় এই ভিত্তিহীন মন্তব্য করছেন। কিন্তু এতে তৃণমূলের কোনো ক্ষতি হবে না। সব মিলিয়ে সব্যসাচী দত্তর দলবদল ঘিরে যখন জল্পনা তুঙ্গে, ঠিক তখনই বিধাননগর পৌরসভার ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়ের রাজনৈতিক ভবিষ্যতের কথা তুলে ধরে তৃণমূলের অন্দরেই ফাটল ধরানোর চেষ্টা করলেন বঙ্গ বিজেপির চাণক্য মুকুল রায় বলে মনে করছে বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!