এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > আর কটা দিন অপেক্ষা করুন, দুটো বড় উইকেট পড়বে: মুকুল রায়

আর কটা দিন অপেক্ষা করুন, দুটো বড় উইকেট পড়বে: মুকুল রায়

গত ১১ ই অক্টোবর তৃণমূল কংগ্রেসের সমস্ত পদ থেকে ইস্তফা দেওয়ার পর গত ৩ রা নভেম্বর বিজেপিতে যোগদান করেন রাজ্য-রাজনীতির অন্যতম গুরুত্ত্বপূর্ন নেতা মুকুল রায়। যেহেতু একসময় তাঁকে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের অঘোষিত দুনম্বর নেতা ধরা হত – তাই স্বাভাবিকভাবেই রাজনৈতিক মহলে ধারণা ছিল, তিনি দল ছাড়ার পরেই তাঁর সঙ্গে একাধিক বড়মাপের শাসকদলের নেতা তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেবেন।

কিন্তু বাস্তবে দেখা গেছে, এখনো পর্যন্ত সেই অর্থে কোন বড়মাপের নেতা তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করেননি। তাহলে কি সত্যিই মুকুল রায়ের সঙ্গে নেই শাসকদলের কোন নেতা? এই প্রশ্নই যখন ঘুরপাক খাচ্ছে রাজনীতির ময়দানে, তখন নাম প্রকাশে অনিচ্ছুক তাঁর এক ঘনিষ্ঠ অনুগামী জানালেন, মুকুলবাবু নাকি ঘরোয়া আলোচনায় তাঁর ঘনিষ্ঠদের জানিয়েছেন, আর কটা দিন অপেক্ষা করুন, দুটো বড় উইকেট পড়বে!

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

স্বাভাবিকভাবেই, ‘বড় উইকেট’ কথাটা যথেষ্ট তাৎপর্যপূর্নের। কারা কারা তাহলে যোগ দিতে চলেছেন তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে? মুকুলবাবুর ঘনিষ্ঠ নেতার কথায়, এই একই প্রশ্ন আমরাও দাদাকে করেছিলাম। জবাবে তিনি জানিয়েছেন – রাজনীতিতে সঠিক সময় ও সুযোগ অত্যন্ত গুরুত্ত্বপূর্ন। এতদিন যখন অপেক্ষা করেছেন, আর কয়েকটা দিন অপেক্ষা করুন – তাহলেই দেখতে পাবেন কে কে আসছেন।

এটা কি শুধুই কথার কথা? অনুগামীদের মনোবল চাঙ্গা রাখতে ‘ভোকাল টনিক’? মুকুলবাবুর ওই অনুগামীর কথায় – দাদা সারাজীবন যে রাজনীতি করে এসেছেন তাতে দলীয় কর্মী বা তাঁর অনুগামীদের চাঙ্গা রাখতে কোন ‘ভোকাল টনিকের’ আজ পর্যন্ত দরকার পরে নি। দাদা তো প্রকাশ্যেই বলেছেন – তৃণমূল কংগ্রেস দলটা ২০১৯ থেকে ২০২১ এর মধ্যে উঠে যাবে! একটা কথা জেনে রাখুন, ওই দলে সামনে অনেকেই দেখান তাঁরা মুকুল রায়ের সঙ্গে কোনো সংস্পর্শে নেই, কিন্তু ভিতরে ভিতরে দাদার সঙ্গে অনেকেরই যোগাযোগটা বজায় আছে। দাদার বলা কথার মত আমিও আপনাদের বলব, আর কটা দিন অপেক্ষা করুন – ‘মুকুল-ম্যাজিক’ যে কি জিনিস গোটা বাংলা দেখবে!

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!