এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > মুকুল রায়কে মীরজাফর বলা নিয়ে জোর টানাপোড়েন তৃণমূল, বিজেপির

মুকুল রায়কে মীরজাফর বলা নিয়ে জোর টানাপোড়েন তৃণমূল, বিজেপির

তৃনমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের একদা ছায়াসঙ্গী হিসেবে পরিচিত প্রাক্তন তৃণমূল নেতা মুকুল রায় প্রায় বছরখানেক আগেই বিজেপিতে যোগদান করেছেন। আর মুকুল রায় বিজেপিতে যোগদানের পর থেকেই তৃণমূলের তরফে প্রশ্ন তোলা হয় যে, যে ডালে তিনি বসে ছিলেন সেই ডালে বসেই সেই ডাল কাটার চেষ্টা করেছেন।

এমনকী শাসকদলের পক্ষ থেকে এই ব্যাপারে বারবার মুকুল রায়কে মীরজাফর নামে অভিহিত করা হয়। কিন্তু হঠাৎ কি এমন কারণ হল যে কারণে তৃণমূলের পক্ষ থেকে বর্তমান বিজেপি নেতা মুকুল রায়কে মীরজাফর বলে কটাক্ষ করা হচ্ছে। শাসকদলের যুক্তি, তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দয়াতেই মুকুল রায় একসময় রেলমন্ত্রী হয়েছিলেন।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

আর সেই মুকুল রায় তৃণমূল থেকে যেভাবে চটজলদি তৃনমূলের ক্ষতি করে বিজেপিকে যোগদান করলেন তা আসলে মীরজাফরেরই নামান্তর। একাংশের মতে, তৃনমূল ছেড়ে বিজেপিতে গিয়ে মুকুল রায় শাসক দলের সাথে দুশমনি করেছেন। আর এইখানেই পাল্টা যুক্তি দিয়ে মাঠে নামলেন বিজেপির নেতারা তথা মুকুল অনুগামীরা।

তাদের যুক্তি, একসময় তো কংগ্রেস ভেঙে তৃনমূল কংগ্রেস দল গঠন করেছিলেন বর্তমান তৃণমূল সুপ্রিমো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সে ক্ষেত্রে তিনি যদি কোনো অন্যায় না করেন তাহলে কেন মুকুল রায় তৃণমূল কংগ্রেস দল ছাড়লে অন্যায় করলেন!

পাশাপাশি একাংশ আবার বলছেন, বর্তমানে বঙ্গ রাজনীতিতে দলবদলের জেরে বিরোধীদল বাম, কংগ্রেস এবং বিজেপি থেকেও একাংশ নেতা- বিধায়কেরা তৃণমূলে যোগ দিয়েছেন। তবে সেটা যদি কিছু দোষের না হয়, তাহলে এখন কেন মুকুল রায় বিজেপিতে যোগ দিলে তাঁকে মীরজাফর বলে অভিহিত করা হবে!

মুকুল অনুগামীদের দাবি, রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের নেতারা মুকুল রায়কে ভয় পেয়েছে। তাই তাঁকে মীরজাফরের সঙ্গে তুলনা করছে কেননা মুকুলদা হাত ধরে লোকসভা নির্বাচনের আগে তৃণমূলের ভাঙ্গন ধরবে। সব মিলিয়ে এবার বিজেপি নেতা মুকুল রায় ঠিক কতটা মীরজাফর তা নিয়ে একটা প্রশ্ন চিহ্ন তৈরি হয়েছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!