এখন পড়ছেন
হোম > জাতীয় > শুরুতেই ছন্দপতন, ‘মুকুল-বরণ’ ভাসল সোশ্যাল মিডিয়ার ‘সুমধুর’ বচনে!

শুরুতেই ছন্দপতন, ‘মুকুল-বরণ’ ভাসল সোশ্যাল মিডিয়ার ‘সুমধুর’ বচনে!



রাজ্যের শাসকদলের একদা অঘোষিত দুনম্বর মুকুল রায় বর্তমান অঘোষিত প্রধান বিরোধীদল বিজেপিতে যোগদান করছেন, রাজনৈতিক পরিমাপে ঘটনার গুরুত্ত্ব যথেষ্টই। বিশেষ করে তৃণমূল কংগ্রেস ত্যাগ করার পর পরবর্তী রাজনৈতিক পদক্ষেপ কি নিতে চলেছেন মুকুল রায়, তা নিয়ে যথেষ্ট টালবাহানার পর এই যোগদান।কিন্তু সেসব কিছু ছাপিয়ে গেল এক ‘ছেঁড়া’ উত্তরীয়, যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় বেশ ‘সুমধুর’ বাণী শুনতে হল মুকুলবাবুকে।
ঘটনাটা কি? গতকাল দিল্লিতে বিজেপির সদর দফতরে মুকুলবাবুর গলায় দলীয় উত্তরীয় চড়িয়ে তাঁকে দলে স্বাগত জানান পশ্চিমবঙ্গের বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয়, তখন ব্যাপারটা কারোর চোখে পরে নি, কিন্তু এরপর কেন্দ্রীয়মন্ত্রী রবিশঙ্কর প্রসাদের পাশে বসে সাংবাদিক বৈঠক করায় হোক বা সর্বভারতীয় সভাপতি অমিত শাহের সাথে হাত মিলিয়ে ছবি তোলায় হোক সব জায়গাতেই দেখা যায় মুকুলবাবুকে যে উত্তরীয় পড়িয়ে দলে স্বাগত জানানো হয়েছে আদতে তা ছেঁড়া। ব্যাস, মুহূর্তেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় সেই ছবি। সঙ্গে ফুটে উঠতে থাকে একের পর এক কটূক্তি, কেউ বলেন বিজেপি যে কতখানি ‘দায়সারা’ ভাবে মুকুল রায়কে দলে নিল ছেঁড়া উত্তরীয়ই তার প্রমান। কেউ বলেন মমতা ব্যানার্জীর স্নেহচ্ছায়া ছাড়া মুকুল রায়ের ভবিষ্যৎ যে কতটা ‘ছেঁড়া’ হতে চলেছে তার প্রতীকী ছবি এইটাই।
তবে ড্যামেজ কন্ট্রোল করে বিজেপির তরফে দ্রুততার সঙ্গে বিষয়টি মেনে নেওয়া হয়েছে৷ বিজেপির ব্যাখ্যা, মুকুল রায়ের বিজেপিতে যোগদানের শেষ পর্বটি খুব দ্রুততার সঙ্গে সম্পন্ন হয়েছে, ফলে সাংবাদিক বৈঠক তাড়াতাড়ি আয়োজন করা হয়েছে৷ সেক্ষেত্রে উত্তরীয় যে ছেঁড়া, তা সকলের নজর এড়িয়ে যায়৷ তাই এই ভুল এবং পুরোটাই অনিচ্ছাকৃত৷

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!