এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > উস্থির অনশন মঞ্চে হাজির মুকুল রায়, শিক্ষকদের দুর্দশা দিল্লির দরবারে নিয়ে যাওয়ার অঙ্গীকার

উস্থির অনশন মঞ্চে হাজির মুকুল রায়, শিক্ষকদের দুর্দশা দিল্লির দরবারে নিয়ে যাওয়ার অঙ্গীকার

একদিকে যখন রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের বাৎসরিক কর্মসূচি শহীদ দিবসের জাঁকজমকের ছটা, ঠিক তখন শহরের অপরপ্রান্তে নিজেদের ন্যায্য অধিকারের দাবিতে রাজ্যের হাজার হাজার প্রাথমিক শিক্ষকদের আমরণ অনশন ৯ দিনে পড়ল। তবে, সেই শিক্ষক আন্দোলনকে যে কোনো রকম মর্যাদা দেবেন না তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তা তাঁর আজকের বক্তব্যেই স্পষ্ট!

এই অবস্থায়, বিজেপি, কংগ্রেস, বাম সহ সমস্ত বিরোধী দলের সমর্থন ও সহমর্মিতা রয়েছে বঞ্চিত শিক্ষকদের সঙ্গেই। বিশেষ করে বিজেপি – রাজ্য বিজেপির যেসব বিজেপি নেতা ইতিমধ্যেই অনশন মঞ্চ ঘুরে গেছেন, প্রত্যেকের মুখেই কার্যত এক কথা। শিক্ষকদের সঙ্গে অন্যায় করছে বর্তমান রাজ্য সরকার, বিজেপি যদি এই রাজ্যে ক্ষমতায় আসে তাহলে প্রথম মন্ত্রীসভার বৈঠকেই শিক্ষকদের কেন্দ্রীয় হারে বেতনের ব্যবস্থা করা হবে বলে জানানো হয়েছে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

আজ শিক্ষকদের আমরণ অনশনের মঞ্চে হাজির হলেন আরেক হেভিওয়েট বিজেপি নেতা মুকুল রায়। আর সেখানে অনশনরত শিক্ষকদের সঙ্গে কথা বলে নিজের সমর্থন জানানোর পাশাপাশি, এই আন্দোলন নিয়ে নিজের একাধিক নিতে চলা পদক্ষেপের অঙ্গীকারও করেন তিনি। মুকুলবাবু জানান, যতই রাজনৈতিক বিবাদ থাক, এই প্রসঙ্গে তিনি ব্যক্তিগতভাবে রাজ্যের মুখ্যমন্ত্রীকে পত্র দিয়ে জানাবেন সবকিছু বিশদে। কেননা শিক্ষকদের বেতনের ব্যাপারটা আছে রাজ্যের হাতেই।

এর পাশাপাশিই বিজেপি নেতা মুকুল রায়, বাংলার শিক্ষকদের এই দুর্দশার কথা দিল্লির দরবারেও টেনে নিয়ে যাবেন বলে অনশনকারী শিক্ষকদের জানান। মুকুলবাবুর কথা অনুযায়ী, আগামী মঙ্গলবার দিল্লিতে মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকে এই বিষয়ে কথা বলবেন তিনি। এর আগে বিজেপি বিধায়ক মনোজ টিগ্গা, বিজেপি যুব নেতা শঙ্কুদেব পণ্ডা, বাঁকুড়ার সাংসদ সুভাষ সরকার, বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, বিজেপি রাজ্য সম্পাদক সায়ন্তন বসু সহ আরও অনেকেই অনশনকারী শিক্ষকদের সঙ্গে দেখা করে তাঁদের পূর্ণ সমর্থনের কথা জানিয়েছিলেন।

উস্থির আমরণ অনশনরত প্রাথমিক শিক্ষকদের পাশে দাঁড়িয়ে, তাঁদের সমর্থনে নিজের বক্তব্য রাখছেন বিজেপি নেতা মুকুল রায়।
আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!