এখন পড়ছেন
হোম > জাতীয় > মুকুল রায় কি লোকসভা ভোটে আরও বড় দায়িত্ব পাচ্ছেন, জল্পনা তুঙ্গে

মুকুল রায় কি লোকসভা ভোটে আরও বড় দায়িত্ব পাচ্ছেন, জল্পনা তুঙ্গে

প্রায় 1 বছর 3 মাস আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেই রাজ্য রাজনীতিতে তোলপাড় তুলে দিয়েছিলেন একদা মমতা বন্দ্যোপাধ্যায়ের ছায়াসঙ্গী হিসেবে পরিচিত বর্তমান বিজেপি নেতা মুকুল রায়। আর বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই তিনি দাবি করে আসছিলেন যে, তাঁর হাত ধরেই রাজ্যের শাসক দলের অনেক নেতা, মন্ত্রী, সাংসদ, বিধায়করা বিজেপিতে যোগদান করবেন।

এমনকি কিছুদিন আগেও তৃণমূল সাংসদ সৌমিত্র খাঁকে বিজেপির পতাকা ধরিয়ে চমক দিয়েছিলেন বঙ্গ রাজনীতির চাণক্য মুকুল রায়। তবে শুধু দল ভাঙানোর নয়, ভোটব্যাঙ্ক বৃদ্ধিতেও যে তাঁর জুড়ি মেলা ভার, তা তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের পরই বিগত পঞ্চায়েত নির্বাচনে বিজেপির ভোটব্যাংক বৃদ্ধি করে প্রমাণ করে দিয়েছিলেন মুকুলবাবু।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

আর তাই কিছুদিন আগেই জাতীয় কার্যকারীনির বৈঠকে সেই বিজেপি নেতা মুকুল রায়ের উপর আস্থা রেখে লোকসভা নির্বাচনে তাঁর হাত ধরেই যাতে বাংলায় দল আরও শক্তিশালী হতে পারে তার জন্য তাঁকে গুরুত্বপূর্ণ দায়িত্ব দিয়েছিল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। আর এবার সেই মুকুল রায়ের ওপরই আস্থা রেখে লোকসভা নির্বাচনে বাংলায় 12 টি লোকসভা কেন্দ্রে ঠিক কে দলীয় প্রার্থী হবে সেই সিদ্ধান্ত মুকুল রায়ের উপরই ছাড়তে চলেছে বিজেপির মোদি-শাহ জুটি।

প্রসঙ্গত, রাজ্যের লোকসভা নির্বাচনের বৈতরণী পার হতে বিজেপির পরিচালন কমিটির মাথায় রাখা হয়েছে সেই মুকুল রায়কে। এছাড়াও দায়িত্ব দেওয়া হয়েছে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, বাংলার পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গী, অরবিন্দ মেননদেরও। কিন্তু এবারে প্রার্থী বাছাইয়েও গুরুত্বপূর্ণ ভূমিকা যাতে সেই মুকুলবাবু নেয়, সেই জন্য তাঁকে বাড়তি দায়িত্ব দিতে চলেছে বিজেপি।দলীয় সূত্রের খবর, রাজ্যের 42 টি লোকসভা কেন্দ্রের মধ্যে 12 টির দায়িত্ব মুকুল রায়কে, 6 টি আরএসএস এবং বাকি 24 টি কেন্দ্রের প্রার্থী বাছাইয়ের মূল ভূমিকা পালন করবে কেন্দ্রীয় বিজেপি।

তবে রাজ্য নেতৃত্বের মতামত নিয়েই যে কেন্দ্রীয় বিজেপি সেই সমস্ত প্রার্থী বাছাই করবে তা নিশ্চিত ভাবে জানিয়ে দেওয়া হয়েছে। তবে যে যাই বলুন না কেন বাংলায় আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপির ভোট বৈতরণী পার করতে এবং দলের ভোটব্যাঙ্ক বাড়াতে মুকুল রায় যে গেরুয়া শিবিরের কাছে বড় সম্বল হতে চলেছে তা নিঃসন্দেহে বলাই যায়।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!