এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কেন যোগ দিয়েছেন বিজেপিতে, কারণ জানালেন মুকুল রায়

কেন যোগ দিয়েছেন বিজেপিতে, কারণ জানালেন মুকুল রায়

এক সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের ছায়াসঙ্গী ছিলেন তিনি। তৃণমূলে তিনিই ছিলেন সেকেন্ড-ইন-কমান্ড। দলীয় স্তরে পরিস্থিতি এমন জায়গায় পৌঁছে গিয়েছিল যে, মমতা বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত আস্থাভাজন মুকুল রায় তৃণমূলের সমস্ত ব্যাপার সামলাতেন বলে দলের অনেক কর্মী দলটাকে “তৃণমুকুল কংগ্রেস” বলে অভিহিত করতেন।

কিন্তু প্রায় আড়াই বছর আগে সেই মমতা বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত বিশ্বাসের জায়গায় থাকা মুকুল রায় যোগ দিয়েছেন বিজেপিতে। আর মুকুলবাবুর এই বিজেপিতে যোগ দেওয়ার পরেই রাজ্য রাজনীতিতে তুমুল শোরগোল পড়ে গিয়েছিল। তারপর গঙ্গা-যমুনা-সরস্বতী দিয়ে বহু জল বয়ে গিয়েছে। সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে তার ক্যারিশ্মাতেই বাংলায় 18 টি আসন দখল করে তৃণমূলের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে গেরুয়া শিবির।

এখন বিজেপির টার্গেট 2021 এর বিধানসভা নির্বাচন। কিন্তু সকলের মনে একটাই প্রশ্ন, এক সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের ভরসার একদম শীর্ষে থাকা মুকুল রায় কেন হঠাৎ বিজেপিতে যোগদান করলেন! অতীতে এই ব্যাপারে মুকুল রায় তার অবস্থান স্পষ্ট করলেও এদিন ফের সেই প্রসঙ্গে নিজের মনের কথা জানালেন বঙ্গ বিজেপির চাণক্য।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

 

তিনি বলেন, “বিজেপিতে এসে আমি পুরনো পাপের প্রায়শ্চিত্ত করছি। মমতা বন্দ্যোপাধ্যায়কে মুখ্যমন্ত্রী করার পেছনে আমি এবং আমার মত অনেকেরই অবদান ছিল। কিন্তু বাংলার মুখ্যমন্ত্রী চেয়ারে আগে যারা বসেছেন, তাঁদের পাশে বড্ড বেমানান মমতা বন্দ্যোপাধ্যায়। তাকে সেই আসন থেকে সরিয়ে দিতে হবে। আর তাই এখন বাংলায় ঘুরে ঘুরে বিজেপির হয়ে প্রচার করে আমি আমার অতীতের পাপের প্রায়শ্চিত্ত করছি।”

অর্থাৎ বঙ্গ বিজেপি চাণক্য মুকুল রায় বুঝিয়ে দিতে চাইলেন, বাংলার মসনদে মমতা বন্দ্যোপাধ্যায়কে বসানোর পেছনে তার যে পরিশ্রম রয়েছে, তা অত্যন্ত বৃথা ছিল। আর তাই প্রাক্তন নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বাংলার মসনদ থেকে সরাতে এখন তিনি বিজেপির প্রচার করে তার অতীতের পাপের প্রায়শ্চিত্ত করছেন বলে দাবি করে বাংলার মানুষের বিজেপির প্রতি আকর্ষণ বাড়ানোর চেষ্টা করলেন বঙ্গ বিজেপির চাণক্য বলে মত বিশ্লেষকদের।

এদিন গান্ধীর সংকল্প যাত্রার অনুষ্ঠানে উপস্থিত হয়ে মুকুল রায় বলেন, “আসন্ন বিধানসভা নির্বাচনে মমতাকে বাংলার ক্ষমতা থেকে সরিয়ে বিজেপি বাংলায় পুনরায় গণতন্ত্র প্রতিষ্ঠা করবে। গান্ধী সংকল্প যাত্রা থেকে আমরা এই সংকল্প নেব।” সব মিলিয়ে নিজের বক্তব্যের মধ্যে দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসকে ক্ষমতাচ্যুত করাই যে তার এখন মূল টার্গেট তা বুঝিয়ে দিলেন মুকুল রায় বলে মত বিশ্লেষকদের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!