এখন পড়ছেন
হোম > রাজ্য > নেত্রীর সাধের ডাক্তার মহলেও হানা, হেভিওয়েট কে দলে টানলেন মুকুল

নেত্রীর সাধের ডাক্তার মহলেও হানা, হেভিওয়েট কে দলে টানলেন মুকুল



তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের অনেক সাধের চিকিৎসক শিবির এবার সেখানেও পদ্ম ফোটালেন মুকুল রায়। বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ অরুনকুমার ঘোষ ইতিমধ্যে যোগ দিয়েছেন বিজেপিতে। মুকুল রায়ের দাবি, রাজ্যের চিকিৎসক মহলের অনেকেই যোগ দিতে চায় বিজেপিতে। অরুণবাবুকে দিয়ে যার শুরুটা হয়ে গেছে।

রাজ্যের চিকিৎসকরা স্বাধীনভাবে কাজ করতে পারছেন না বলে অনেকদিন ধরেই অসন্তোষ প্রকাশ করছেন। 2011 সালে ক্ষমতায় আসার পরই কলকাতায় কর্মরত অনেক চিকিৎসককেই বদলি করে দেওয়া হয়েছিল শহর ও শহরতলীর বিভিন্ন হাসপাতালে। যাদের মধ্যে ছিলেন শিশুরোগ বিশেষজ্ঞ অরুণ সিং। এরপর তিনি ভিন রাজ্যে গিয়ে নিজের ইচ্ছে মত স্বাধীনভাবে কাজ করতে পারছেন বলে জানান।আবার হাসপাতাল পরিদর্শন কালে মুখ্যমন্ত্রীর সাথে বিতর্কের জেরে শাস্তির সন্মুখীন হন বিশিষ্ট চিকিৎসক শ্যামাপদ গড়াই। এখানেই শেষ নয় এই তালিকায় রয়েছে আরও অনেক বিশিষ্ট চিকিৎসকের নাম।

হাসপাতাল কোন অরাজকতার অভিযোগ উঠেছে। এমনকি পিজির ডায়ালিসিস ইউনিট এ কুকুরের ডায়ালিসিস করানোর চেষ্টা করার মতন অভিযোগও উঠেছে।চিকিৎসকদের অভিযোগ তৃণমূলের চিকিৎসক ও শান্তনু সেনের মতো চিকিৎসকরা স্বেচ্ছাচারিতা চালাচ্ছে। যার ফলে সম্মান নিয়ে কাজ করতে পারছেন না অনেক বিশেষজ্ঞ চিকিৎসকই।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো  করুন এই লিঙ্কেখবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক

মুকুল রায় অভিযোগ করেন, চিকিৎসা ক্ষেত্রে অযাচিত হস্তক্ষেপের ফলে স্বাধীনভাবে কাজ করতে পারছেন না চিকিৎসকরা। স্বাস্থ্যদপ্তর হলো বাস্তুঘুঘুর বাসা। এই ধরনের স্বাধীনতাহরণ মানতে না পেরেই বিজেপি ছাতার তলায় আসতে চাইছেন চিকিৎসকরা।এই স্বৈরাচারিতা চালালে চিকিৎসকরা মমতা ব্যানার্জীর বিরুদ্ধে রাস্তায় নেমে আন্দোলন করবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন মুকুল রায়। লোকসভা ভোটের আগে চিকিৎসকদের এই ভাবে বিজেপিতে যোগ দেওয়ায় কপালে ভাঁজ পড়েছে তৃণমূলের। চিকিৎসকদের এহেন পদক্ষেপ ভোট বাক্সে অনেকটাই প্রভাব ফেলতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল ‌।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!