এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > সীমান্তবর্তী মানুষদের সমস্যা সমাধানে এবার বড়সড় পদক্ষেপ সাংসদ মৌসম বেনজির নূরের

সীমান্তবর্তী মানুষদের সমস্যা সমাধানে এবার বড়সড় পদক্ষেপ সাংসদ মৌসম বেনজির নূরের

দীর্ঘদিন ধরেই বাংলাদেশ সীমান্ত এলাকায় জমিতে চাষাবাদের ক্ষেত্রে বিস্তর সমস্যা হচ্ছিল মালদহের কিছু চাষিদের। ভারত-বাংলাদেশ সীমান্তে কাঁটাতারের ওপারে জমি চাষ এবং সীমান্তের ধার ঘেষে বয়ে চলা নদীতে মাছ ধরার ক্ষেত্রে এতদিন বিএসএফের প্রবল বাধার মুখোমুখি হতে হয়েছে এখানকার চাষিদের। এমনকী জনপ্রতিনিধির শংসাপত্র থাকলেও ওপারে যেতে দেওয়া হচ্ছিল না চাষিদের। সম্প্রতি এইব্যাপারে মালদহের কংগ্রেস সাংসদ মৌসম বেনজির নূর বিএসএফের উচ্চপদস্থ কর্তাদের একটি চিঠি লিখলেও কাজের কাজ কিছুই হয়নি। আর তাই এবারে এই সমস্যার সমাধানে মাঠে নামলেন তিনি।

সূত্রের খবর, মঙ্গলবার বিএসএফের স্থানীয় ব্যাটেলিয়নের কমান্ড্যান্ট, স্থানীয় কিছু মানুষদের নিয়ে হবিবপুরের কলাইবাড়িতে একটি বৈঠক করেন সাংসদ মৌসম বেনজির নূর। এছাড়াও এদিনের এই বৈঠকে উপস্থিত ছিলেন স্থানীয় কংগ্রেস বিধায়ক অর্জুন হালদার, জেলা কংগ্রেসের সাধারন সম্পাদক হেমন্ত শর্মা সহ অন্যান্যরা। জানা যায়, এই বৈঠকে বিএসএফের সামনেই মৎসজীবী ও কৃষকেরা কাঁটাতারের বেড়ার ওপারে চাষ করতে যেতে না পারায় তীব্র ক্ষোভ উগড়ে দেন।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এ প্রসঙ্গে এদিন এই বৈঠকে উপস্থিত কৃষিজীবী নেপাল সরকার এবং মৎস্যজীবী শম্ভু সরকার বলেন, “দীর্ঘদিন ধরেই এই সমস্যা চলছে। মালিককে যেতে দেওয়া হলেও যারা চাষ করবে তাদেরই যেতে দেওয়া হচ্ছে না। ভোরের বেলা নৌকা দিয়ে জলে নামতে দেওয়া হচ্ছে না। বারবার বলা সত্তেও পরিচয় পত্রও দেওয়া হয়নি। আশা করি এই বৈঠকের পর পরিস্থিতি অনুকুলে আসবে।” অন্যদিকে এই ত্রিপাক্ষিক বৈঠকের পর কংগ্রেস সাংসদ মৌসম বেনজির নূর বলেন, “মানুষের সমস্যা এবং সীমান্তের সুরক্ষার বিষয়টি নজড়ে রেখেই দুপক্ষকে চলতে বলা হয়েছে।” তবে মানুষের সাথে যাতে আর কোনোরুপ সমস্যা না তৈরি হয় তার কারনে কথা হয়েছে বলে জানান বিএসএফের 44 নম্বর ব্যাটেলিয়নের ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট সৌরভ জয়সওয়াল। সব মিলিয়ে সীমান্তবর্তী মানুষদের সমস্যা মেটাতে মৌসমের পদক্ষেপে খুশি সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!