এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > তৃণমূলে এসেই দল ভাঙ্গানো শুরু, মৌসমের হাত ধরেই তৃনমূলে কংগ্রেস কর্মী সমর্থকরা

তৃণমূলে এসেই দল ভাঙ্গানো শুরু, মৌসমের হাত ধরেই তৃনমূলে কংগ্রেস কর্মী সমর্থকরা

কিছুদিন আগেই মালদহের হাত শিবিরকে চাপে ফেলে দিয়ে রাজ্য সরকারের সদর দপ্তর নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে তৃণমূলে যোগ দেওয়ার কথা ঘোষণা করেছিলেন উত্তর মালদহের কংগ্রেস সাংসদ মৌসম বেনজির নূর। আর তৃনমূলে যোগ দেওয়ার সাথে সাথেই আসন্ন লোকসভা নির্বাচনে সেই মৌসমকে উত্তর মালদহ লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আর এরপরই জেলায় ফিরে একদা কংগ্রেসের গড় হিসেবে পরিচিত মালদা জেলায় তৃণমূলের সংগঠনকে শক্তিশালী ভাবে গড়ে তোলার জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেন মৌসম বেনজির নূর। তবে মৌসম তৃণমূলে চলে গেলেও কংগ্রেসে তাঁর কোনোই প্রভাব পড়বে না বলে দাবি করে হাত শিবির।

কিন্তু এবারে মালদহের কংগ্রেসের একাধিক নেতা- কর্মীকে তৃণমূলে যোগদান করিয়ে হাত শিবিরের অস্বস্তি বাড়িয়ে দিলেন সদ্য কংগ্রেসত্যাগী তথা বর্তমানে উত্তর মালদহ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মৌসম বেনজির নূর। সূত্রের খবর, এদিন হবিবপুর ব্লকের বুলবুলচন্ডী গ্রাম পঞ্চায়েতের কংগ্রেসের অঞ্চল সভাপতি সহ 200 জন কংগ্রেস কর্মী-সমর্থক এবং গাজোল ব্লকের চারটি অঞ্চলে প্রায় শতাধিক কংগ্রেসের কর্মী-সমর্থক সেই মৌসম বেনজির নূরের হাত ধরে তৃণমূলে যোগদান করেন।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

আর লোকসভা ভোটের আগে এইভাবে একদা কংগ্রেস গড় বলে পরিচিত মালদহে সেই কংগ্রেসেরই মধ্যে ভাঙ্গন ধরায় তীব্র অস্বস্তিতে পড়েছে হাত শিবির। কেন তারা কংগ্রেস ছেড়ে তৃণমূলে আসলেন? এদিন এই প্রসঙ্গে গাজরের দেওতলা কংগ্রেসের অঞ্চল সভাপতি মাফিজুর রহমান বলেন, “কংগ্রেসে থেকে একসময় উন্নয়ন করা যেত, কিন্তু বর্তমানে থমকে গিয়েছে। আমরা মানুষের উন্নয়ন চাই। আর তার জন্যই উত্তর মালদহের সাংসদ মৌসম বেনজির নূরের মতই আমরাও তৃণমূল কংগ্রেসে যোগদান করলাম।”

তাহলে লোকসভা ভোটের আগে তৃণমূলের মৌসম বেনজির নূরের যোগদানের ফলেই মালদা জেলা কংগ্রেসে ভাঙ্গন ধরছে! তাহলে কি এর পেছনে কাজ করছে মৌসম ম্যাজিক? এদিন এই প্রসঙ্গে উত্তর মালদহ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মৌসম বেনজির নূর বলেন, “আমি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে মানুষের জন্য কাজ করতে দেখেছি। আর তাই আমি সেই উন্নয়নের শামিল হতে তৃণমূলে যোগ দিয়েছি। আগামী দিনে অনেকেই আমার সঙ্গে তৃণমূলে যোগ দেবেন।”

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, লোকসভা নির্বাচনের দিন যত এগিয়ে আসছে ততই রাজ্যের প্রতিটি আসন নিজেদের দখলে রাখতে জোর প্রচার চালাচ্ছে শাসকদল তৃণমূল কংগ্রেস। আর তাই উত্তর মালদহে নিজেদের প্রথম প্রার্থী হিসেবে মৌসম বেনজির নূরকে ঘোষণা করে এবার তার হাত ধরেই সেই কংগ্রেসের শক্ত ঘাঁটি বলে পরিচিত মালদহে হাত শিবিরে ভাঙন ধরাতে চাইছে শাসক দল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!