এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > মৌসমের দলত্যাগ মানুষ ভালোভাবে নেন নি, “উচিৎ শিক্ষা” দিতে তাঁরা কংগ্রেসের পাশেই- দাবি ঈশা খানের

মৌসমের দলত্যাগ মানুষ ভালোভাবে নেন নি, “উচিৎ শিক্ষা” দিতে তাঁরা কংগ্রেসের পাশেই- দাবি ঈশা খানের

অনেকদিন আগেই গনি গড় বলে পরিচিত মালদা জেলা কংগ্রেসের সমস্ত পদ থেকে ইস্তফা দিয়ে তৃণমূলে যোগদান করেন মৌসম বেনজির নুর। আর তৃণমূলে যোগদান করার পরই তাঁকে আসন্ন লোকসভা নির্বাচনে উত্তর মালদহ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী হিসেবে ঘোষণা করে দেন খোদ তৃনমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

কিন্তু এবারে সেই মৌসম নুরকে বিশ্বাসঘাতক বলে অভিহিত করে উত্তর মালদহ লোকসভা কেন্দ্র দখলে তারই দাদা ইশা খান চৌধুরীকে এখান থেকে প্রার্থী করেছে কংগ্রেস। পাল্টা মৌসম বেনজির নূরও কেন তিনি কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগদান করলেন তার বিস্তারিত ব্যাখ্যা বিভিন্ন কর্মীসভায় উপস্থিত হয়ে দিতে শুরু করেছেন।

যার কারণ হিসেবে মৌসম নুর প্রথমেই দাবি করেছেন যে, মালদহ জেলায় বিজেপির মত সাম্প্রদায়িক দলকে রুখতে কংগ্রেস কোনো পদক্ষেপ নেয়নি। আর তাই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন সেই সাম্প্রদায়িক বিজেপিকে সরাতে ভারতবর্ষ জুড়ে আন্দোলন চালাচ্ছেন, ঠিক তখনই তৃণমূলের হাত ধরা ছাড়া তার আর কোনো উপায় ছিল না।

আর এই দাবি পাল্টা দাবির মাঝেই এক দিকে কংগ্রেস প্রার্থী হিসেবে ইশা খান চৌধুরী, আবার অন্যদিকে তৃণমূল প্রার্থী হিসেবে মৌসম বেনজির নূর – একই পরিবারের দুই সদস্য দাদা এবং বোনের এই লড়াইয়ে জমজমাট হয়ে উঠেছে মালদহ লোকসভা কেন্দ্রের রাজনীতি।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

.এদিন মৌসমকে কটাক্ষ করে উত্তর মালদহ লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী ইশা খান চৌধুরী বলেন, “মৌসম যেভাবে দলত্যাগ করেছেন তা সাধারণ মানুষ ভালোভাবে নিচ্ছে না। আমি প্রত্যেক জায়গায় প্রচার করলেই মানুষ ওকে শিক্ষা দিতে চাইছে। তাই আসন্ন লোকসভা নির্বাচনের উত্তর মালদহে কংগ্রেসই জয়লাভ করবে।”

অন্যদিকে এই ব্যাপারে পাল্টা মুখ খুলেছেন সদ্য কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া উত্তম মালদহ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মৌসম বেনজির নূর। এদিন তিনি বলেন, “কোনো ব্যক্তির বিরুদ্ধে কথা বলাটাকে নিয়ে অশোভন বলেই মনে করি। কংগ্রেসে থাকাকালীন আমি দেখেছি পঞ্চায়েত ভোট করার সময় কিভাবে কংগ্রেসের একশ্রেণীর নেতৃত্ব বিজেপির সঙ্গে যোগাযোগ করতে তৎপর হয়েছিল। এই জেলায় বিজেপির বাড়বাড়ন্ত হলেও কংগ্রেস কোনো পদক্ষেপ নেয়নি। তাই সময়ের দাবি মেনে উন্নয়নের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য আমি তৃণমূলে যোগ দিয়েছি।”

সব মিলিয়ে এবার দাদা বনাম বোনের লড়াইয়ে জমজমাট উত্তর মালদহ লোকসভা কেন্দ্রের রাজনৈতিক লড়াই।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!