এখন পড়ছেন
হোম > জাতীয় > সুপ্রিম কোর্টের রায় নিয়ে এবার মুখ খুললেন মোহন ভাগবত

সুপ্রিম কোর্টের রায় নিয়ে এবার মুখ খুললেন মোহন ভাগবত

 

অবশেষে অযোধ্যা মামলার রায়দান পর্ব সম্পন্ন হল। যে রায়দানের আগে কোন পক্ষের জয় হবে, আর কোন পক্ষের পরাজয় হবে, তা নিয়ে নানা মহলে নানা গুঞ্জন চলছিল। অবশেষে আজ এই অযোধ্যা মামলার রায় ঘোষণা করে দেশের শীর্ষ আদালত। জানা যায়, শীর্ষ আদালতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ আধঘন্টা ধরে রায়ের প্রতিলিপি পড়েন।

যেখানে বিচারপতি জানিয়ে দেন, অযোধ্যার বিতর্কিত জমি রামলালা পাবে। তবে এই রায়দানের পরই বিভিন্ন রাজনৈতিক দল থেকে শুরু করে হিন্দু সংস্থাগুলোর তরফে কি প্রতিক্রিয়া দেওয়া হবে, তা নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। অবশেষে এই ব্যাপারে প্রতিক্রিয়া দিলেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের প্রধান মোহন ভাগবত।

এদিন এই রায় প্রসঙ্গে তিনি বলেন, “আমরা শীর্ষ আদালতের এই রায়কে স্বাগত জানাচ্ছি। কয়েক দশক ধরেই মামলাটা চলেছিল। আমি মনে করি, আদালত সঠিক সিদ্ধান্ত নিয়েছে। তবে এটা কারও জয় বা হার নয়। আমরা সবাইকে শান্তি বজায় রাখবার জন্য অভিনন্দন জানাচ্ছি।” একইভাবে রাম মন্দির নির্মাণের কাজ এখন শুরু করা উচিত বলেও জানিয়ে দেন সঙ্ঘপ্রধান। এদিকে এই জমি রামলালাকে দেওয়া হলেও মসজিদ তৈরির জন্য সুন্নি ওয়াকফ বোর্ডকে যে বিকল্প 5 একর জমি দেওয়ার যে সিদ্ধান্ত শীর্ষ আদালত নিয়েছে, সেই প্রসঙ্গে কি বলছেন মোহন ভাগবত!

এদিন এই বিষয়ে তিনি বলেন, “শীর্ষ আদালত মসজিদ নির্মাণের জন্য যে জমি দেওয়ার কথা বলেছে, তা কেন্দ্রীয় সরকারকে দিতে হবে। এটা সরকারকেই ভাবতে হবে যে, তারা কোথায় সেই জমি দেবে।” তবে এদিনের এই মামলার পরিপ্রেক্ষিতে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের রিভিউ পিটিশন করবে বলে জানানো হলেও সেই ব্যাপারে কোনো মন্তব্য করতে চাননি মোহন ভাগবত।

আদালতের রায়কে স্বাগত জানিয়ে কাশী এবং মথুরা নিয়ে প্রশ্নের উত্তর দিতে গিয়ে সঙ্ঘপ্রধান বলেন, “এরকম কোনো পূর্বনির্ধারিত কর্মসূচি নেই। সংঘ আন্দোলনকারী দল নয়। আমরা মানুষ তৈরি করি। আমরা রাম মন্দিরের বিষয়ে কোনো কারণে জড়িয়ে পড়েছিলাম। আমাদের এখন প্রধান কাজ হল, অযোধ্যায় রাম মন্দির নির্মাণের কাজ শুরু করা।” সব মিলিয়ে বহুপ্রতীক্ষিত অযোধ্যা মামলার রায়কে স্বাগত জানালেন সঙ্ঘপ্রধান মোহন ভাগবত।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!