এখন পড়ছেন
হোম > খেলা > কলকাতায় চমক! ব্যর্থতার দায় কাঁধে নিয়ে পদত্যাগ এই হেভিওয়েটের – জানুন বিস্তারিত

কলকাতায় চমক! ব্যর্থতার দায় কাঁধে নিয়ে পদত্যাগ এই হেভিওয়েটের – জানুন বিস্তারিত

কলকাতায় শীত এবার জাঁকিয়ে পড়েছে আর তার মাঝেই ময়দানের হাওয়া রীতিমত গরম। কারণ, কলকাতার দুই প্রধান মোহন বাগান ও ইস্টবেঙ্গলের এবারের আই-লীগে অতি জঘন্য পারফরম্যান্স। এমনিতেই, আইএসএলের সৌজন্যে আই-লীগ এখন দেশের দুনম্বর লীগে পরিণত হয়েছে। তার উপরে – কলকাতা লীগের দল নিয়ে তা খেলতে গিয়ে রীতিমত হাবুডুবু খাচ্ছে কলকাতার দুই প্রধান।

আই লীগে প্রথমবার খেলা বা যে ঐতিহ্য নিয়ে মোহন-ইস্ট সমর্থকদের এত গর্ব তার ধারেকাছে না থাকা দলেরা কলকাতায় এসে বলে বলে হারিয়ে দিয়ে যাচ্ছে সবুজ-মেরুন বা লাল-হলুদকে। লাল হলুদ শিবিরের তবু হাতে থাকা পেন্সিলের মত ডার্বি ম্যাচে জয় আছে। পালতোলা নৌকা বাহিনীর কাছে এবছর তাও নেই! আজকেও যথারীতি ঘরের মাঠে রিয়েল কাশ্মীরের মত প্রথমবার আই লীগ খেলা দলের কাছে ১-২ গোলে পর্যদুস্ত হল মোহন বাগান।

হাতের মুঠোয় আরও সহজে প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে যোগ দিন –

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

এই হারের পরে ১১ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে আপাতত লীগ টেবিলে ষষ্ঠ স্থানে রয়েছে মোহন বাগান। এবারের আই লীগ জেতার কথা ছেড়ে দিন, যুবভারতীতে নিয়মিত ম্যাচ দেখতে যাওয়া সমর্থকদের আতঙ্ক – এবার না রেলিগেশন ফাইট করতে হয়! আর হবে নাই বা কেন? গোকুলাম এফসি, মিনার্ভা পাঞ্জাব, চেন্নাই এফসিরা এবছরে যা ফুটবল খেলছে তাতে – আই লীগটা এদের বাইরে কারোর পাওয়া শক্ত। আর তার উপরে মোহন বাগান যে ফুটবলটা মাঠে খেলছে, তাতে ঘুড়ে দাঁড়ানোর আশা করতেই ভয় পাচ্ছেন সমর্থকরা।

এই পরিস্থিতিতে আজ ম্যাচ হারার পর ব্যর্থতার সব দায় নিয়ে মোহন বাগানের কোচের পদ থেকে পদত্যাগ করলেন শঙ্করলাল চক্রবর্তী। ১৩ বছর বাদে মোহন বাগানকে আই লীগ দেওয়া কোচ সঞ্জয় সেন, এরকমই ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করার পর – মোহন-কর্তারা আস্থা রেখেছিলেন শঙ্করলালের উপরেই। আর সেই আস্থার মর্যাদা দিয়ে মোহন তাঁবুতে ৮ বছর বাদে কলকাতা লীগ এনে দিয়েছিলেন তিনি। তবে কলকাতা লীগ আর আই লীগ যে এক নয় – তা বুঝেই ব্যর্থতার দায় নিয়ে সরে গেলেন মোহন বাগান কোচ শঙ্করলাল চক্রবর্তী।

Top
error: Content is protected !!