এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এবার রাখিবন্ধন উৎসবেও মোদী বনাম মমতা – এগিয়ে কে? মাত দিতে চলেছেন কে?

এবার রাখিবন্ধন উৎসবেও মোদী বনাম মমতা – এগিয়ে কে? মাত দিতে চলেছেন কে?

রাজনীতিতে একে অপরের আদায়-কাচকলায় সম্পর্ক। কিন্তু সেই রাজনৈতিক টানাপোড়েনের ছায়া যে ভ্রাতৃত্বের বন্ধন রাখি উৎসবেও পৌছে যাবে তা বুঝে উঠতে পারেননি কেউই। হ্যাঁ, ঠিকই ধরেছেন। একজন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অপরজন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী সপ্তাহেই রাখি – আর সেখানেই এবার চরমভাবে লড়াই করছেন রাজ্য ও দেশের দুই প্রশাসনিক প্রধান!

জানা গেছে, ইতিমধ্যেই এবার বাজারে ছেয়ে গেছে, “মমতা” ও “মোদী” রাখী। পূর্ব মেদিনীপুরের ময়না এলাকার অনেক রাখি ব্যবসায়ীরা জানাচ্ছেন, প্রতি বছরেই রাখি তৈরিতে কিছু অভিনবত্ব দেখা যায়। এ বছর বাজারে রমরমিয়ে বিক্রি হচ্ছে এই মমতা ও মোদী রাখী। আরো জানা গেছে, ৩০ জন কারিগর মিলে এ বছর প্রায় ২০ লক্ষ টাকার রাখি প্রস্তুত করেছে। এই রাখি এলাকার পাশাপাশি – খড়্গপুর, পিংলা, তমলুক, মেচেদা, পাঁশকুড়ার বিভিন্ন দোকানে সরবারহ করা হয়।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে শুধু মমতা ও মোদী রাখিই নয়, দলীয় নেতৃত্বের ছবি দেওয়া রাখিও বিক্রি হচ্ছে বলে খবর। তবে এই মোদী-মমতার রাখির লড়াইয়ে কে এগিয়ে রয়েছে? এ প্রসঙ্গে এক প্রসিদ্ধ রাখি ব্যবসায়ী জানান, “গত বছর মমতা-রাখি প্রচুর পরিমাণে বিক্রি হয়েছিল। তবে এ বছর বাজার ধরেছে মোদী-রাখি। ওই রাখির চাহিদা মমতা-রাখির থেকে বেশি”।

রাজনৈতিক মহলের মতে, কদিন আগেই রাজ্যে এসে সভা করে বাংলা জয়ের আহ্বান জানিয়েছিলেন বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ ও বর্তমানে বিজেপির মুখ নরেন্দ্র মোদী – আর তারফলে বাংলায় যে গেরুয়া শিবিরের সমর্থনে একটা চোরা স্রোত বইছে তা এই ‘রাখি-উৎসবেও’ প্রকট। সব মিলিয়ে রাজ্যের ভোট ব্যাঙ্কে কতখানি থাবা বসাতে পারবে গেরুয়া শিবির তা বোঝা না গেলেও, রাখির বাজারে অন্তত দিদিকে মাত দিচ্ছেন মোদী বলেই রাখি ব্যবসায়ীদের অভিমত!

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!