এখন পড়ছেন
হোম > জাতীয় > এবার এই রাজ্যে নজর দিলো বিজেপি, মোদী শাহ জুটির চালে কাত হতে চলেছে বিরোধী

এবার এই রাজ্যে নজর দিলো বিজেপি, মোদী শাহ জুটির চালে কাত হতে চলেছে বিরোধী

২০১৯-এর লোকসভা এগিয়ে আসতেই নতুন পরিকল্পনায় নামছেন বিজেপির নরেন্দ্র মোদী-অমিত শাহ জুটি। রমজান মাস শেষ হতে না হতেই কাশ্মীরে সংঘর্ষবিরতি বন্ধ রাখার সিদ্ধান্ত কেন্দ্রের তরফে প্রত্যাহার করে নেওয়া হলেও সেই রাজ্যের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি কেন্দ্রের এই সিদ্ধান্তের বিরোধীতা করলে গত মাসেই পিডিপির হাত ছেড়ে বিজেপি বেরিয়ে আসলে কাশ্মীরে জারি হয় রাজ্যপাল শাসন। বিজেপির তরফে স্পষ্ট ভাষায় জানিয়ে দেওয়া হয় যে দেশের স্বার্থে কোনোও ভাবেই এই সংঘর্ষবিরতি মানবেন না তাঁরা।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সূত্রের খবর, এবারে সেই বিজেপিই নতুন করে কাশ্মীরে নিজেদের সরকার গড়ার ব্যাপারে গেমপ্ল্যান তৈরি করতে শুরু করেছে। কিন্তু কোন অঙ্কে তা সম্ভব? বিজেপি সূত্রের খবর, এখন তাঁদের মূল টার্গেটই হল পিডিপির বিদ্রোহী সদস্য এবং নির্দল প্রার্থীদের নিজেদের দলে টেনে আনা। অমরনাথ যাত্রা শেষ হলেই এব্যাপারে উদ্যোগী হবে বিজেপির কেন্দ্রীয় শীর্ষ নেতৃত্ত্ব। রাজনৈতিক মহলে তীব্র গুঞ্জন, কাশ্মীরের বর্তমান রাজ্যপালকে সরিয়ে তাঁর স্থলাভিষিক্ত হতে পারেন মোদী-শাহ ঘনিষ্ঠ কোনোও রাজনৈতিক ব্যাক্তিত্ব। রাজনৈতিক বিশেষজ্ঞদের আরও ধারণা, একদিকে কাশ্মীরের মত সংখ্যালঘু অধ্যুষিত রাজ্যে সরকার গঠনের মত মাস্টারস্ট্রোক, অন্যদিকে উত্তপ্ত কাশ্মীরে শান্তি ফিরিয়ে আনা – এই দুই জোড়া ফর্মুলায় চললে বিজেপি কিন্তু ২০১৯-এর লোকসভা ভোটের আগে চরম চাপে ফেলতে পারে বিরোধীদের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!