এখন পড়ছেন
হোম > রাজ্য > শিক্ষাগত যোগ্যতা নিয়ে বিপাকে মোদীর নয়া মন্ত্রী, জোর শোরগোল

শিক্ষাগত যোগ্যতা নিয়ে বিপাকে মোদীর নয়া মন্ত্রী, জোর শোরগোল

Priyo Bandhu Media


এর আগে মোদি সরকারের প্রথম ইনিংসের মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী স্মৃতি ইরানি শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন উঠেছিল। আর এবার দ্বিতীয় ইনিংসে সেই মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকেরই দায়িত্ব পাওয়া রমেশ পোখরিয়াল নিশঙ্কের শিক্ষাগত যোগ্যতা নিয়েও উঠতে শুরু করল প্রশ্ন। আর যে ঘটনা নিয়ে এখন প্রবল অস্বস্তিতে কেন্দ্রের বিজেপি সরকার।

জানা গেছে, নিজের নামের আগে ডক্টর শব্দটি ব্যবহার করেন কেন্দ্রের মোদি সরকারের নতুন মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক। কিন্তু বাস্তবে শ্রীলঙ্কার যে বিশ্ববিদ্যালয় থেকে তিনি সেই উপাধি পেয়েছেন বলে দাবি করেন, সেই বিশ্ববিদ্যালয়ই নাকি নেই বলে জানা গেছে। আর এতেই ছড়িয়ে পড়েছে বিতর্ক।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

বিরোধীদের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, স্মৃতি ইরানির মত কেন্দ্রের এই নতুন মানব সম্পদ উন্নয়ন মন্ত্রীও ভুয়ো ডিগ্রী ব্যবহার করছেন। যদিও বা এই প্রসঙ্গে সেই রমেশ পোখরিয়াল নিশঙ্ক বলেন, “নব্বইয়ের দশকে কলম্বোর ওপেন ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে সাহিত্যে অবদানের জন্য ডিলিট পেয়েছি।”

কিন্তু জীবনপঞ্জিতে তার জন্মের তারিখ 15 ই আগস্ট 1959 লেখা থাকলেও পাসপোর্টে তার জন্মের তারিখ 15 জুলাই 1959 লেখা আছে কেন, তা নিয়েও এবার প্রশ্ন উঠতে শুরু করেছে। তবে এই প্রসঙ্গে কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী বলেন, “হিন্দু জন্মপত্রিকা অনুযায়ী একটি জন্ম তারিখ এবং অপরটি স্কুল সার্টিফিকেট অনুযায়ী। তাই এই ব্যাপারে বিতর্কের কোনো অবকাশ নেই।”

তবে মন্ত্রী যে দাবিই করুক না কেন, প্রথমে স্মৃতি ইরানির পর এবার কেন্দ্রে সরকার গঠনের সাথে সাথেই যেভাবে বিজেপির নতুন মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্কের শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করল, তাতে বিরোধীরা যে এবার এটাকে ঢাল বানিয়ে ময়দানে নামবে সেই ব্যাপারে একপ্রকার নিশ্চিত বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!