এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > মোদীর সভায় ভর করে মালদার শক্ত জমিতে পদ্ম ফোটাতে আশাবাদী গেরুয়া শিবির

মোদীর সভায় ভর করে মালদার শক্ত জমিতে পদ্ম ফোটাতে আশাবাদী গেরুয়া শিবির

লোকসভা নির্বাচনে এই রাজ্য থেকে রেকর্ডসংখ্যক আসন নিজেদের ঝুলিতে পোড়ার জন্য ইতিমধ্যেই তৎপর হয়ে উঠেছে বিজেপির রাজ্য এবং কেন্দ্রীয় নেতৃত্ব। পালা করে উত্তরবঙ্গের প্রথম দফায় ভোট হওয়া দুটি আসন কোচবিহার এবং আলিপুরদুয়ারে এসে দলীয় প্রার্থীদের সমর্থনে প্রচার করতে দেখা গেছে খোদ বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে।

আর এবার উত্তরবঙ্গের আরও বেশ কয়েকটি আসনকে পাখির চোখ করে লোকসভা নির্বাচনের তৃতীয় দফার আগে দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুর এবার সভা করতে আসছেন নরেন্দ্র মোদি। প্রসঙ্গত উল্লেখ্য, আগামী 23 শে এপ্রিল দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট, মালদহের উত্তর, দক্ষিণ মালদহ এবং মুর্শিদাবাদের দুটি লোকসভা আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আর নরেন্দ্র মোদীর এই সভাকে ঘিরে এখন প্রবল উদ্দীপনা ছড়িয়েছে মালদহ জেলা বিজেপি নেতৃত্বের মধ্যে। কেননা একদা কংগ্রেসের শক্ত ঘাঁটি বলে পরিচিত মালদহকে পাখির চোখ করে সেখান থেকে দুটি আসনে নিজেদের দখলে আনবার জন্য মরিয়া চেষ্টা চালাচ্ছে গেরুয়া শিবির।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

আর সেদিক থেকে যদি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তৃতীয় দফা নির্বাচনের আগে দক্ষিণ দিনাজপুরে আসেন তাহলে সেই দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট লোকসভা কেন্দ্রের পাশাপাশি তারই পাশের জেলা মালদহের দুই লোকসভা কেন্দ্রের অনেক কর্মী সমর্থকরাই উজ্জীবিত হয়ে নতুন করে এই নির্বাচনে ঝপাবেন বলে আশা বিজেপির।

তবে কত তারিখে নরেন্দ্র মোদি আসছেন? সূত্রের খবর আগামী 19 অথবা 20 এপ্রিল দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুরে সভা করতে পারেন প্রধানমন্ত্রী। এদিকে নরেন্দ্র মোদী আসবার আগে এদিন এই প্রসঙ্গে এই মালদহের দুই লোকসভা কেন্দ্র দখলের ব্যাপারে প্রবল আশাবাদী মালদহ জেলা বিজেপির সভাপতি সঞ্জিত মিশ্র বলেন, “নরেন্দ্র মোদী সভা করতে আসছেন। তবে বিষয়টি নিয়ে এখনও চূড়ান্ত কোনো কর্মসূচি আসেনি। আমরা দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুরে এই জনসভা করার প্রস্তুতি নিচ্ছি। মোদীজি এলে বিজেপির যে জনসমর্থন রয়েছে, সেই জনসমর্থনের ঝড় সুনামিতে পরিণত হবে।”

এদিকে নরেন্দ্র মোদির এই সভার ব্যাপারে একইভাবে আশার কথা শোনা গেছে মালদহ জেলা বিজেপির প্রচার সচিব অজয় গঙ্গোপাধ্যায়ের গলাতেও। এদিন তিনি বলেন, “মোদিজীর আহ্বানে একটা আকুতি আছে। তাকে দেশের মানুষ নির্দ্বিধায় বিশ্বাস করেন। ফলে তিনি যদি এসে একবার বক্তব্য রাখেন তাহলে মালদার দুটি লোকসভা আসনেই পদ্ম ফুটবে।”

এদিকে বিজেপির তরফে যখন নরেন্দ্র মোদিকে নিয়ে এসে মালদহের দুটি লোকসভা আসনে দখলের কথা শোনা যাচ্ছে, ঠিক তখনই এই ব্যাপারে বিজেপিকে কিছুটা খোঁচা দিয়ে উত্তর মালদহের কংগ্রেস প্রার্থী ইশা খান চৌধুরী বলেন, “মালদহ কংগ্রেসের গড় ছিল, আছে এবং থাকবে। বিজেপি যে স্তরের নেতাকে দিয়েই প্রচার করুক না কেন, মালদহের মানুষ কংগ্রেসকেই এই দুটি আসন উপহার দেবে।”

অন্যদিকে বিজেপিকে কিছুটা কটাক্ষ করে দক্ষিণ মালদহের তৃণমূল প্রার্থী তথা মালদহ জেলা তৃণমূল সভাপতি মোয়াজ্জেম হোসেন বলেন, “আসলে বিজেপি স্বপ্নে পোলাও খাচ্ছে। এবার মালদহে ঘাসফুল ফুটবে।” সব মিলিয়ে নরেন্দ্র মোদিকে নিয়ে এসে মালদহের দুটি লোকসভা কেন্দ্র দখলের ব্যাপারে গেরুয়া শিবির আশাবাদী হলেও শেষ পর্যন্ত কে শেষ হাসি হাসে তা দেখবার জন্য অপেক্ষা করতেই হবে আগামী 23 মে পর্যন্ত।

Top
error: Content is protected !!