এখন পড়ছেন
হোম > জাতীয় > মোদী সরকারের মাস্টারস্ট্রোকে চাপ বাড়লো মমতার, ফের সংঘাতের পথে মোদী-মমতা

মোদী সরকারের মাস্টারস্ট্রোকে চাপ বাড়লো মমতার, ফের সংঘাতের পথে মোদী-মমতা

‘আয়ুষ্মান ভারত’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অন্যতম প্রকল্প। গোটা দেশের মানুষ এই প্রকল্প থেকে সুবিধা পান। কিন্তু বাংলায় এই প্রকল্পকে ব্রাত্য করে রেখেছেন স্বয়ং তৃণমূল নেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী।

তিনি একে ভোটের চমক বলে দাবি করে বাংলাকে এই প্রকল্পের আওতায় আনেননি। এদিকে ফের একবার প্রধানমন্ত্রী হয়েছেন নরেন্দ্র মোদী। আর তাঁর স্বাস্থ্যমন্ত্রী হয়েছেন হর্ষবর্ষন। আর সোমবার নিজের মন্ত্রকের দায়িত্ব নিয়েই প্রধানমন্ত্রীর স্বাস্থ্য প্রকল্প ‘আয়ুষ্মান ভারত’ রূপায়ণের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখবেন বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। আগামী কয়েকদিনের মধ্যে সেই চিঠি সরকারিভাবে নবান্নে পৌঁছবে বলে স্বাস্থ্যমন্ত্রক সূত্রে জানা গিয়েছে।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এদিন এই নিয়ে প্রধানমন্ত্রী জন আরোগ্য যোজনা শুরু হলেও অনেক রাজ্যে তা চালু হয়নি ,তার মধ্যে বাংলা ও আছে। এই সুবিধা প্রত্যেক মানুষের পাওয়া উচিত্‍ বলেও মনে করেন তিনি। তাই এই চিঠি পাঠানো হবে। তাঁর আরও দাবি, এই প্রকল্প সম্পর্কে বিস্তারিত তথ্য না পাওয়ায় অনেক মানুষই এই প্রকল্পের জন্যে আবেদন জানাতে পারছেন না। এই বিষয়গুলির দিকেই বাড়তি নজর দিতে হবে। এ জন্য সব রাজ্যের সহযোগিতা চাওয়া হবে।

আর এর ফলেই একবার ফের কেন্দ্র রাজ্য সংঘাত লাগলো বলেই মত রাজনৈতিকমহলের। অন্যদিকে একেই রাজ্যের বহু মানুষ নানা কারণে তৃণমূলের থেকে মুখ ঘুরিয়ে নিয়েছেন যার ফল দেখা গেছে ভোটের রেজাল্টে সেখানে বিজেপিকে বেছেছে তারা। এদিকে আর এক বার আয়ুষ্মান প্রকল্প সামনে এনে ফের মানুষের ক্ষোভ বাড়িয়ে দিয়ে মমতাকে মাস্টারস্ট্রোক দিলেন মোদী বলেই মত রাজনৈতিকমহলের।এখন দেখার এর পতিক্রিয়া কি হয় রাজ্যের তরফ থেকে।

আপনার মতামত জানান -
Top