এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > নরেন্দ্র মোদী ‘এফেক্টে’ উত্তরবঙ্গের লোকসভা আসনগুলি গেরুয়াময় করতে পূর্ণোদ্যমে আসরে বিজেপি

নরেন্দ্র মোদী ‘এফেক্টে’ উত্তরবঙ্গের লোকসভা আসনগুলি গেরুয়াময় করতে পূর্ণোদ্যমে আসরে বিজেপি

আসন্ন লোকসভা নির্বাচনে এই রাজ্যকে পাখির চোখ করেছে বিজেপি। আর সারা রাজ্যের মধ্যে উত্তরবঙ্গেই এখন বেশি করে ঝাঁপাতে চায় গেরুয়া শিবির। আর তাই সারা রাজ্যের মধ্যে “গণতন্ত্র বাচাও” নামক বিজেপির রথযাত্রার যে কর্মসূচি শুরু হচ্ছে তার সূচনা হতে চলেছে উত্তরবঙ্গের কোচবিহার থেকেই।

জানা গেছে, বিজেপির এই রথযাত্রার কর্মসূচির সূচনালগ্নে উপস্থিত থাকবেন দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এদিকে বিজেপির রথযাত্রার কর্মসূচির পরেই আগামী 16 ই ডিসেম্বর শিলিগুড়িতে সভা করতে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাজনৈতিক মহলের ধারণা, এই শিলিগুড়িতে প্রধানমন্ত্রী সভা করেই রাজ্যের লোকসভা নির্বাচনের দামামা বাজিয়ে দেবেন।

কিন্তু পূর্ব অভিজ্ঞতা অনুসারে প্রধানমন্ত্রীর সভায় মেদিনীপুরের পুনরাবৃত্তি যাতে না হয় সেই জন্য এখন থেকেই সুষ্ঠ সভাস্থল খোঁজার দিকে নজর রয়েছে বিজেপি নেতৃত্বের। আর তাই প্রধানমন্ত্রীর সভাস্থল বাছবার জন্য গতকাল শিলিগুড়িতে এসে পৌঁছেছেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাশ বিজয়বর্গীয় ও রাজ্য বিজেপির নেতা মুকুল রায়।

জানা যায়, এদিন প্রধানমন্ত্রীর সভার জন্য সিআরপিএফ এবং রেলের বেশ কয়েকটি মাঠ ঘুরে দেখেন তারা। কিন্তু আদৌ কি প্রধানমন্ত্রীর সভাস্থল ঠিক করবার জন্য কোনো উপযুক্ত মাঠ পেল বিজেপি নেতৃত্ব? জানা গেছে, নরেন্দ্র মোদীর সভার জন্য এনজিপি এলাকায় সেন্ট্রাল কলোনির রেলের মাঠ এবং শিলিগুড়ি শহরের এয়ারভিউ মোড় সংলগ্ন রেলের জমিটি দেখা হয়েছে।

এদিন এই সভায় জায়গা পরিদর্শন করে রাজ্য বিজেপির নেতা মুকুল রায় বলেন, “প্রধানমন্ত্রী আসছেন। তিনি এখানে একটি জনসভা করবেন।” কিন্তু হঠাৎ দক্ষিণবঙ্গ ছেড়ে উত্তরবঙ্গ দিয়েই কেন বিজেপি তাদের লোকসভা নির্বাচনের এই প্রচার শুরু করতে চাইছে! একাংশের ধারণা, উত্তরবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলার বেশ কয়েকটি আসনের দিকে কড়া নজর রয়েছে বিজেপির। আর তাই সেখানে নিজেদের দলীয় প্রচার করে এখন থেকে নিজেদের কর্মীদের চাঙ্গা করে তুলতে চায় তারা।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে শুধু নরেন্দ্র মোদিই নয়, ধীরে ধীরে দলের প্রচারের জন্য উত্তরবঙ্গ সফরে আসছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সহ একাধিক বিজেপি নেতা মন্ত্রীরা। অন্যদিকে আগামী 11 ই ডিসেম্বর শিলিগুড়িতে আসার কথা রয়েছে আরএসএস প্রধান মোহন ভাগবতেরও। সব মিলিয়ে আসন্ন লোকসভা নির্বাচনের দামামা বাজার আগেই উত্তরবঙ্গকে গেরুয়াময় করে তুলতে উদ্যোগ নিচ্ছে বিজেপি।

Top
Close
error: Content is protected !!