এখন পড়ছেন
হোম > জাতীয় > পাঁচ লক্ষাধিক সমাগমে মোদির ব্রিগেড ঐতিহাসিক করতে অভিনব পরিকল্পনা গেরুয়া শিবিরের

পাঁচ লক্ষাধিক সমাগমে মোদির ব্রিগেড ঐতিহাসিক করতে অভিনব পরিকল্পনা গেরুয়া শিবিরের

আসন্ন লোকসভা নির্বাচনে এই রাজ্যকে পাখির চোখ করে অতীতে বহুবার ব্রিগেডে নিজেদের হেভিওয়েট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে চমক দিতে চাইলেও সেখানে রাজ্য প্রশাসন ও তৃনমূল তাঁদের কোনো অনুমতিই দেয়নি বলে দীর্ঘদিন ধরেই অভিযোগ জানিয়ে এসেছে বিরোধী দল বিজেপি।

কিন্তু এবারে আসন্ন লোকসভা নির্বাচনের দামামা বেজে যাওয়ায় আগামী 3 এপ্রিল কলকাতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে এসে ব্রিগেড সমাবেশ করতে উদ্যোগী গেরুয়া শিবির। আর হেভিওয়েট শীর্ষ নেতার এই সভাকে ঘিরে এখন জোর প্রস্তুতি চলছে সেই ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে। সোমবার সকালেই রাজ্য বিজেপির শীর্ষ নেতৃত্বরা ব্রিগেডের ময়দান পরিদর্শন করেন বলে জানা গেছে।

অতীতের থেকে শিক্ষা নিয়ে গত বছরের 16 জুলাই মেদিনীপুরের প্রধানমন্ত্রীর সমাবেশে যেভাবে দর্শকদের মাথার ওপর অস্থায়ী ছাউনি ভেঙে পড়েছিল, তা যাতে আর না হয় তার জন্য এই ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে গরমের হাত থেকে সকলকে রক্ষা দিতে অত্যাধুনিক ছাউনির ব্যবস্থা করতে চলেছে রাজ্য বিজেপি। কিন্তু প্রধানমন্ত্রীর সভা উপলক্ষে বিজেপির তরফে ঠিক কি কি প্রস্তুতি থাকছে এই ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে?

সূত্রের খবর, সূর্যের প্রখর তাপ প্রবাহ থেকে সকলকে বাঁচাতে মাথার উপর প্রায় কুড়ি লক্ষ বর্গফুট এলাকা ছেয়ে ফেলার জন্য লোহার পিলারের উপর অ্যালুমিনিয়ামের সিট দিয়ে অভিনব ছাউনি তৈরি করার উদ্যোগ নিচ্ছে গেরুয়া শিবির। তবে এই অত্যাধুনিক ছাউনি তৈরি করবার জন্য শহর কলকাতায় কোনো ডেকোরেটার্স এখনও পর্যন্ত রাজি না হলেও সেক্ষেত্রে ঝাড়খন্ড এবং দিল্লীর জাতীয় স্তরের কয়েকটি সংস্থার সঙ্গে কথা বলা শুরু করেছে বিজেপি।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

জানা গেছে, এই ছাউনি তৈরি করতেই প্রায় তিন থেকে চার কোটি টাকা খরচা হতে পারে। এদিকে লোকসভা নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর এই সভাকে পাখির চোখ করে এখানে রেকর্ড সংখ্যক জনসাধারণ যাতে উপস্থিত হতে পারে, তার জন্য বাড়তি প্রস্তুতি নিয়ে রাখছে বিজেপি।

গেরুয়া শিবিরের দাবি, এই সমাবেশে 5 লক্ষ লোক আনার টার্গেট নিয়েছে তারা। আর এই বিপুল পরিমাণ লোকের জন্য দশ লক্ষের বেশি জলের পাউচ, বিস্কুটের প্যাকেট এবং প্রধানমন্ত্রী সভার সমর্থনে বিভিন্ন জায়গায় সভা সহ আরও ছয় থেকে সাত কোটি টাকা খরচ হবে বলে জানা গেছে।

এদিন এই প্রসঙ্গে রাজ্য বিজেপির অন্যতম সাধারণ সম্পাদক সঞ্জয় সিং বলেন, “প্রচণ্ড গরমে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে ভাষণ শোনা কষ্টকর। বিজেপি সর্বভারতীয় দল। তাই সাধারণ মানুষ ও কর্মীদের কষ্টের কথা মাথায় রেখে দর্শকদের মাথার ওপর ছাউনি তৈরি করার জন্য আমরা বিভিন্ন সংস্থার সঙ্গে কথা বলছি। আমাদের এই সভায় রেকর্ড জনসমাগম হবে।”

সব মিলিয়ে এবার লোকসভা নির্বাচনের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে কলকাতায় জমকালো ব্রিগেড সমাবেশ করে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসকে টেক্কা দিতে সচেষ্ট গেরুয়া শিবির।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!