এখন পড়ছেন
হোম > জাতীয় > মোদীর হাত ধরে ভারতের নতুন স্বীকৃতি, লোকসভা ভোটার নতুন অস্ত্র পেল বিজেপি

মোদীর হাত ধরে ভারতের নতুন স্বীকৃতি, লোকসভা ভোটার নতুন অস্ত্র পেল বিজেপি

নোট বাতিলের বর্ষপূর্তি হলেও এখনও দেশের অনেকেরই প্রশ্ন যে মূল্যবৃদ্ধির জন্য কি এই নোট বাতিলই দায়ী? জিএসটিতে সত্যিই কি ভারতের অর্থনীতি চাঙ্গা হবে? 2019 র লোকসভা ভোটের আগে যখন কেন্দ্রের মোদী সরকারের বিরুদ্ধে এইসব প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ঠিক তখনই সেই সমস্ত কিছুর জবাব দিতে প্রধানমন্ত্রীর হাতে বিশ্বব্যাঙ্ক নতুন এক অস্ত্র তুলে দিল। জানা যায়, বিশ্বকাপ ফাইনালে ফ্রান্স জয়ের স্বপ্ন দেখলেও বিশ্বের ষষ্ঠ বৃহত্তম অর্থনীতির দেশ হিসাবে স্থান অধিকার করল ভারত। চিনের জিডিপি যেখানে 2.582, ঠিক সেখানেই ভারতের জিডিপি 2.597 ট্রিলিয়ন ডলার।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে এই মুহুর্তে 135 কোটির দেশ ভারতবর্ষ 7 কোটিরও কম জনসংখ্যার দেশ ফ্রান্সের থেকে বহুগুনে পিছিয়ে রয়েছে। আর এখানেই দেখা গেছে যে ভারতের তুলনায় ফরাসিদের মাথাপিছূ জিডিপি কমপক্ষে 20 গুন বেশি। এদিকে বারে বারেই নোটবাতিল ও জিএসটি প্রয়োগ করে কেন্দ্রের মোদী সরকার দাবি করে যে চিনের অর্থনীতি ক্রমশই নীচের দিকে নামছে। আর খুব শীঘ্রই অর্থনীতিতে এশিয়ার সেরা হয়ে উঠবে ভারত। সূত্রের খবর, আইএমএফ চলতি বছরে ভারতের 7.4% অর্থনৈতিক বৃদ্ধি হলেও 2019 এ তা বেড়ে দাড়াতে পারে 7.8 শতাংশে। আর বিশ্বব্যাঙ্কের দেওয়া এই তথ্যকে তুলে ধরে লোকসভার আগে বাড়তি অক্সিজেন পেল কেন্দ্রের মোদী সরকার।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!