এখন পড়ছেন
হোম > জাতীয় > এই ব্যাপারে প্রধানমন্ত্রীকে সর্বপ্রকার সাহায্যের আশ্বাস দিলেন রাহুল গান্ধী

এই ব্যাপারে প্রধানমন্ত্রীকে সর্বপ্রকার সাহায্যের আশ্বাস দিলেন রাহুল গান্ধী

এতদিন মোদী সরকারের বিরুদ্ধাচরণ করেছে কংগ্রেস কিন্তু এবার মহিলাদের সংরক্ষণ প্রশ্নে চিরশত্রু বিজেপির পাশে দাঁড়াতেও প্রস্তুত কংগ্রেস। আগামী ১৮ ই জুলাই থেকে সংসদের বাদল অধিবেশন। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এই অধিবেশনেই মহিলা সংরক্ষণ বিল পাশ করানোর দাবি জানালেন। একটি পত্র মারফত কংগ্রেস সভাপতি সংসদের অধিবেশনে ওই বিল পাশ করাতে প্রধানমন্ত্রীকে কংগ্রেস সমর্থন করবে বলেও উল্লেখ করলেন। একই সাথে ঐ চিঠি তিনি সোস্যাল মিডিয়ায় নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করলেন।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এই চিঠিতে রাহুল গান্ধী লিখলেন , ” আমাদের প্রধানমন্ত্রী দাবি করেন তিনি নারী নিরাপত্তা নিয়ে চিন্তিত। তাই সংসদের বর্ষাকালীন অধিবেশনে এবার মহিলা সংরক্ষণ বিল পাশ করানোর উদ্যোগ নিক মোদি সরকার। ” উল্লেখ্য ভারতে লোকসভা এবং রাজ্যসভা মিলিয়ে মোট ১১.৮ শতাংশ মহিলা সদস্য রয়েছেন । নেপালে রয়েছে ৩২.৮ শতাংশ সদস্য ।

বাংলাদেশে সংসদে প্রতিনিধিত্ব করেন ২০ শতাংশ মহিলা। জানা যাচ্ছে মহিলা সংরক্ষণ বিল পাশ হলে দেশের লোকসভা ও বিধানসভার ৩৩ শতাংশ মহিলাদের জন্য সংরক্ষিত হবে। প্রসঙ্গতঃ এই বিল পাশ হলে এক-তৃতীয়াংশ আসনে মহিলা প্রার্থী দিতে হবে রাজনৈতিক দলগুলিকে।

আর সেক্ষেত্রে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী আগেই জানিয়েছিলেন যে তাঁর দল প্রস্তুত রয়েছে। ইউপিএ আমলে রাজ্যসভায় পাশ হয়ে যায় মহিলা সংরক্ষণ বিল। কিন্তু আজও তা লোকসভায় আটকে রয়েছে। কংগ্রেস আমলেই এই বিল পাশের উদ্যোগ নেওয়া হলেও মূলত মুলায়ম সিং যাদবের সমাজবাদী পার্টি, লালুপ্রসাদের আরজেডি-র মতো কংগ্রেসের শরিক দলের বাধাতেই লোকসভায় আটকে যায় বিলটি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!