এখন পড়ছেন
হোম > জাতীয় > দল এবং পরিবারকে সরিয়ে মোদির পাশে দাঁড়ালেন মুলায়মের পুত্রবধূ

দল এবং পরিবারকে সরিয়ে মোদির পাশে দাঁড়ালেন মুলায়মের পুত্রবধূ

দলগত এবং পারিবারিক মনোমালিন্যকে অগ্রাহ্য করে এবার মোদীকে পূর্ণ সমর্থন করলেন মুলায়ম সিং-এর পুত্রবধূ তথা সমাজবাদী পার্টির নেত্রী অপর্না যাদব। তিনি কেন্দ্রীয় সরকারের পাশেই রয়েছেন,এমনটাই জানালেন প্রকাশ্যে। পাশাপাশি আগামী দিনও বিজেপি সরকার যাত্রাপথের সমস্ত বাধাকে অতিক্রম করে সামনে অগ্রসর হতে পারবে এমনটাই দাবীতে জানালেন অখিলেশের ভাতৃবধূ অপর্ণা যাদব।

এই ঘটনা স্বাভাবিকভাবেই শোরগোল ফেলে দিয়েছে রাজনৈতিকমহলে। তাহলে কি দলের মধ্যেই ভাঙন স্পষ্ট উত্তরপ্রদেশের সমাজবাদী পার্টির? এ প্রশ্নকে ঘিরেই জল্পনা শুরু হয়েছে। তবে সমস্ত জল্পনাকে মিথ্যা প্রমাণ করে অপর্না যাদবের ঘনিষ্টমহল জানিয়েছে,একটি নির্দিষ্ট ইস্যুতেই কেন্দ্র সরকারকে সমর্থন করেছে অপর্না। সেই বিষয়ে সরকারের সাফল্যও প্রার্থনা করেছেন তিনি।

প্রসঙ্গত, দীর্ঘদিনের বিতর্কিত অধ্যায় পেরিয়ে চলতি সপ্তাহের বৃহস্পতিবার পাশ হয়ে গেল তিল তালাক বিরোধী বিল। এই বিলটি পাশ হওয়া নিয়ে দীর্ঘক্ষণ কেন্দ্রীয় সরকারের সঙ্গে বিরোধীমহলের বাদানুবাদ চলে। বিল সংক্রান্ত আলোচনাতে অংশ নিলেও ভোটাভুটির সময় কক্ষত্যাগ করে কংগ্রেস ও আম্মা ডিএমকে। ফলে লোকসভায় সহজেই বিলটি পাশ হয়ে যায়। কংগ্রেসের পরিষদীয় দলনেতা মল্লিকার্জুন খড়গে, তৃণমূল নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় এই বিলের বিরোধীতা করে।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

সপা নেতা আজম খান এই বিলের বিরোধীতা করে বলেন,’ভারতীয় মুসলিমরা কোরান মেনেই চলবে।’ এই নিয়েই বিরোধীতা করেন সপা নেত্রী অপর্না যাদব। এই তিন তালাক বিরোধী বিল পাশ হওয়ায় তিনি৷ অত্যন্ত খুশি এবং এ ব্যাপারে মোদী সরকারেই পূর্ন সমর্থন রয়েছে তাঁর এমনটা জানিয়ে কেন্দ্রীয় সরকারের এই উদ্যোগকে স্বাগত জানালেন তিনি। বললেন,”মহিলাদের জন্য সরকারের এই উদ্যোগ প্রশংসনীয়। পরিসংখ্যান অনুসারে দেশের অনেক জায়গায় বিশেষ করে উত্তর প্রদেশে মহিলারা সুরক্ষিত নয়।” এই আইনের বিষয়ে মহিলাদের সঙ্গে পুরুষদের সচেতন হওয়ার বার্তা দিলেন মুলায়েমের পুত্রবধূ।

 

উল্লেখ্য,লোকসভায় এই বিল পাশ হয়ে গেলেও রাজ্যসভায় এই বিল পাশ হওয়া নিয়ে বেশ চাপে রয়েছে কেন্দ্রীয় সরকার। তবে এটা বলা যেতেই পারে যেহেতু লোকসভায় এই বিল পাশ হয়ে গিয়েছে তাই তিন তালাককে নিষিদ্ধ করার দিকে আরো এক ধাপ এগিয়েই গেল মোদী সরকার। সেক্ষেত্রে রাজ্যসভায় হয়তো এই বিল পাশ হতে অতো সমস্যা নাও হতে পারে, এমনটাই মনে করছেন অভিজ্ঞমহল। এ ব্যাপারে অপর্না বলেছেন,মুসলিম মহিলাদের তিন তালাকের অভিশাপ থেকে মুক্তি দিতে কেন্দ্রীয় সরকারের এই পদক্ষেপ অভিনব। রাজ্যসভাতেও এই বিলটি পাশ হয়ে যাওয়া দরকার।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!