এখন পড়ছেন
হোম > জাতীয় > মোদীর রাজ্যের ‘বিশেষ’ অনুষ্ঠানে ‘বিশেষ’ আমন্ত্রণ মুখ্যমন্ত্রীকে, নির্বাচনের আগে ‘বড় চাল’?

মোদীর রাজ্যের ‘বিশেষ’ অনুষ্ঠানে ‘বিশেষ’ আমন্ত্রণ মুখ্যমন্ত্রীকে, নির্বাচনের আগে ‘বড় চাল’?

গুজরাতে নর্মদা বাঁধ সংলগ্ন এলাকায় বিশ্বের সর্বোচ্চ মূর্তি,স্ট্যাচু অব ইউনিটি তৈরির কাজ প্রায় শেষের পথে। ৫৯৭ ফুট উচ্চতার (১৮২ মিটার) সর্দার বল্লভভাই প্যাটেলের মূর্তিটি তৈরি করা হচ্ছে ২০ হাজার বর্গমিটার জায়গা জুড়ে। ২০১৪ সালের ৩১ অক্টোবর অর্থাৎ নরেন্দ্র মোদীর প্রধান মন্ত্রীর দায়িত্বে আসার বছরই মূর্তি গড়ার কাজটি শুরু করে বিজেপি সরকার। সেই কাজই শেষ হতে চলেছে এ মাসে। প্রায় ৩ হাজার কোটি টাকা খরচে তৈরি হওয়া মূর্তিটি শুধু এ দেশের নয়,গোটা বিশ্বেরই অন্যতম সেরা দর্শনীয় স্থান হতে চলেছে। ৭০ হাজার টন লোহা দিয়ে তৈরি করা হচ্ছে লৌহমানবের মূর্তিটি। এই মূর্তিটিই উদ্বোধন করার দিন ধার্য করা হয়েছে এ মাসেরই ৩১ তারিখ। এবং উদ্বোধনী অনুষ্ঠানে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানাতে চলেছে গুজরাত সরকার,এমনটাই জানা গিয়েছে। গুজরাতের সিনিয়ন ক্যাবিনেট মন্ত্রী ভূপেন্দ্র সিং বাংলার মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানাতে কোলকাতা আসবেন খুব শীঘ্রই। তবে কট্টর বিজেপি বিরোধী নেত্রী বিজেপির আমন্ত্রণে সাড়া দেবেন কিনা সেটা নিয়েই জল্পনা শুরু হয়েছে।

তবে শুধু মমতা বন্দ্যোপাধ্যায় নয়,দেশের সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত নিয়েছে গুজরাত সরকার। এবং সেজন্যেই গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি নিজেই সব রাজ্যের মুখ্যমন্ত্রীকেই চিঠি দিয়ে আমন্ত্রণ জানিয়েছেন। মূর্তিটির কাছেই প্রত্যেক রাজ্যকে তাঁদের অতিথিশালা বা ভবন তৈরির জন্য জমি দেওয়ারও সিদ্ধান্ত নিয়েছেন গুজরাত সরকার। বাংলা আমন্ত্রণ জানাতে যেমন গুজরাতের বর্ষীয়ান মন্ত্রী আসছেন তেমনি ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে আমন্ত্রণ জানাতে যাচ্ছেন গুজরাতের নারী ও শিশুকল্যাণ ও শিক্ষা দপ্তরের মন্ত্রী বিভাবরী দাভে। তাকে সঙ্গ দেবেন আরো পাঁচজন প্রভাবশালী গুজরাতের বিধায়ক। তবে ত্রিপুরা যাওয়ার আগে তাঁরা পুজোর মরশুমে কোলকাতা ঘুরে দেখলেন। কুমারটুলি পার্ককে ঘিরে উত্তর কোলকাতার ১৫ টি পুজোমন্ডপের আয়োজন দেখে ভীষণ খুশি তিনি। পাশাপাশি গিয়েছেন কালীঘাট এবং দক্ষিণেশ্বরেও। কোলকাতা ঘুরে দেখে নিজের মতামত ব্যক্ত করে তিনি জানিয়েছেন,কোলকাতা শহর আগের থেকে অনেক সুন্দর এবং পরিচ্ছন্ন হয়েছে। পুজোমন্ডপ গুলো দেখেও নিজের আনন্দ ব্যক্ত করলেন গুজরাতের এই প্রভাবশালী মন্ত্রী। এবং গুজরাতের অন্যান্য বিধায়করাও যে কোলকাতার পুজো দেখে খুশি সে কথাও জানালেন তিনি।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো  করুন এই লিঙ্কেখবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক

উল্লেখ্য, ২০১৯ এর লোকসভা ভোটের দোরগোড়ায় দাঁড়িয়ে বিশ্বের সর্বোচ্চ সর্দার বল্লভ ভাই প্যাটেলের মূর্তি উদ্বোধণ করে বিজেপির গরিমাকে আরো চওড়া করতে চান প্রধানমন্ত্রী এতে সন্দেহ নেই কোনো। এবং উদ্বোধনী অনুষ্ঠানে বিরোধী রাজনৈতিক দলের মুখ্যমন্ত্রীদেরি আমন্ত্রণ করে মাস্টারস্ট্রোক দিতে চাইলেন তিনি। এবং বিজেপি সরকারের আমন্ত্রণে বিরোধী মন্ত্রীরা সাড়া দেন কিনা সেটাই দেখার! বিজেপির এই রণনীতি সফল হবে না বিরোধীরা বিজেপিকে পাল্টা দিতে অন্য দাবার ঘুঁটির চাল চালবে সেটা নিয়েই গুঞ্জন শুরু হয়েছে জাতীয় রাজনৈতিকমহলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!