এখন পড়ছেন
হোম > জাতীয় > এবার কি মোদিকে ধাক্কা দিতে চলেছেন ঘনিষ্ঠ নেতা? জল্পনা চরমে

এবার কি মোদিকে ধাক্কা দিতে চলেছেন ঘনিষ্ঠ নেতা? জল্পনা চরমে

অবশেষে গত সপ্তাহে এনডিএ ছেড়ে বেরিয়ে এসেছে এন চন্দ্রবাবু নাইড়ুর দল তেলুগু দেশম পার্টি। অন্ধ্রপ্রদেশকে বিশেষ মর্যাদা দেওয়ার কথা দাবি নিয়ে বিরোধের জেরেই এই সিদ্ধান্ত।
এদিকে বিহার ও উত্তরপ্রদেশে সাম্প্রতিক নির্বাচনে বিজেপির ফলাফলকে সামনে রেখেই পাসোয়ান বিজেপি নেতাদের আরও সাবধানী ও কৌশলী হওয়ার পরামর্শ দিয়েছেন। এনডিএ-র এক জোটসঙ্গী লোক জনশক্তি পার্টির প্রধান রামবিলাস পাসোয়ান এর কথায়, এনডিএ-র কিছু নেতা মাঝেমধ্যে এমন মন্তব্য করছেন যাতে মনে হচ্ছে এই জোট সমাজের একটি শ্রেণির মানুষের বিরুদ্ধে চলে গিয়েছে।
বিজেপির রাজ্য সভাপতি নিত্যানন্দ রাই ও কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং কে নিয়েও বিস্তর বিতর্ক হয়। নিত্যানন্দ রাই মন্তব্য করেন আরারিয়া কেন্দ্রে আরজেডি জিতলে এলাকা আইএস জঙ্গিদের স্বর্গরাজ্য হয়ে উঠবে। এবং কেন্দ্রীয় মন্ত্রীও অনেকটা সেই রকমই মন্তব্য করেছেন। সেই ঘটনার পরে নিত্যানন্দের বিরুদ্ধে এফআইআরও দায়ের হয়েছে।
পাসোয়ানের বক্তব্য, বিহারে বিজেপির খুব বেশি শক্তি নেই। এতবছর কংগ্রেস সরকারে থেকেছে দলিত, ব্রাহ্মণ ও মুসলমানদের সমর্থন নিয়ে। অথচ তাদের জন্য কোনও কিছুই করেনি কংগ্রেস। এদের দেখে বিজেপির কিছু শেখা উচিত। আবার এদিকে গোরক্ষপুরে সরকারে থেকেও দল দুটি লোকসভা আসনেই হেরে গিয়েছে।
রামবিলাস পাসোয়ান এরপর টিডিপি প্রসঙ্গে কিছু বক্তব্য পেশ করেন, তিনি বলেন আগামী বছর বিধানসভা নির্বাচনে ফায়দা তুলতেই টিডিপি কেন্দ্রে সরকার ছেড়ে বেরিয়ে এসেছে। তাদের দাবি কোনও সরকারের পক্ষেই মানা সম্ভব নয়। তবে তিনি প্রয়োজন হলে সরকার ছেড়ে বেরিয়ে আসবেন কিনা তা নিয়ে স্পষ্ট করে মুখ খোলেননি পাসোয়ান। পরে আবার হিন্দুস্তান আবাম মোর্চা জিতনরাম মাঝির নেতৃত্বে এনডিএ ছেড়ে বেরিয়ে এসেছে। আর কোন কোন দল এনডিএ ছেড়ে বেরিয়ে আসে সেটাই এখন মূল আলোচ্য বিষয় সম্পূর্ণ রাজনৈতিক মহলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!