এখন পড়ছেন
হোম > জাতীয় > প্রকাশিত হলো নির্বাচনের জন্য মোদিবাহিনীর সৈনিকের তালিকা,দেখে নিন এক নজরে

প্রকাশিত হলো নির্বাচনের জন্য মোদিবাহিনীর সৈনিকের তালিকা,দেখে নিন এক নজরে

আসন্ন ছত্তিশগড় এবং তেলেঙ্গনা বিধানসভা নির্বাচনের জন্য যোদ্ধাদের তালিকা প্রকাশ করল বিজেপি। ছত্তিশগড়ের বিধানসভা নির্বাচনের জন্য প্রথমদফায় ৯০ টি আসনের মধ্যে ৭৭ জনের তালিকা প্রকাশিত হল বিজেপির তরফ থেকে। অন্যদিকে,তেলেঙ্গনায় ১১৯ টি আসনের মধ্যে ৩৮ টি আসনে বিজেপি প্রতিদ্বন্দ্বিতায় ময়দানে নামবে বলে ঘোষণা করা হয়েছে। বিজেপির প্রার্থী তালিকায় স্থান পেয়েছেন প্রাক্তন আইএএস ওপি চৌধুরী এবং আদিবাসী নেতা রামদয়াল উকি। সদ্য কংগ্রেসত্যাগী এই নেতাকেও রাখা হয়েছে বিজেপির সৈনিকের তালিকায়।

বিজেপির তরফ থেকে ছত্তিশগড়ে যে ৭৭ জনের তালিকা প্রকাশিত হয়েছে তার মধ্যে ১৪ জনই মহিলা। কেন্দ্রীয় মন্ত্রী জেপি নাড্ডার তরফ থেকে জানা গিয়েছে,এই ১৪ জন বিধায়ককে সম্প্রতি পরিবর্তন করা হয়েছে। এই জায়গা গুলোতেই কারা লড়বে তাঁদের নাম নির্দিষ্ট করেছেন জাতীয় বিজেপি সভাপতি অমিত শাহের প্রতিনিধিত্বে বিজেপির কেন্দ্রীয় নির্বাচনী কমিটি। এই কমিটির বৈঠকে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। ছত্তিশগড়ে ১৮ টি মাওবাদ প্রভাবিত এলাকায় প্রথম দফায় ১২ নভেম্বর ভোটের দিন চূড়ান্ত করা হয়েছে। বাকি ৭২ টি আসনে ভোটের দিন নির্ধারিত হয়েছে ২০ নভেম্বর। ইতিমধ্যে ১১ জন প্রার্থীর ভোটের জন্য মনোনয়ন জমাও করে ফেলেছেন। ২৩ অক্টোবর মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ধার্য করা হয়েছে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো  করুন এই লিঙ্কেখবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক

এদিন বহুজন সমাজবাদী পার্টির তরফ থেকে দ্বিতীয় দফায় ১২ জনের তালিকাও প্রকাশিত হয়েছে ছত্তিশগড়ের জন্য। বিধানসভা নির্বাচনের জন্য মায়াবতী জোট বেঁধেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী অজিত যোগীর জনতা কংগ্রেসের সঙ্গে। এই সঙ্গে এক ছাতার তলায় রয়েছেন সিপিআই-ও। রাজ্যে ৩৩ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছ বসপা। তেলেঙ্গনা বিধানসভা নির্বাচনের যোদ্ধাদের নাম প্রকাশ করেছে কেন্দ্রীয় বিজেপি নির্বাচনী কমিটিও। এই নির্বাচন কমিটির প্রধান জেপি নাড্ডা জানিয়েছেন,তেলেঙ্গনায় ১৩ টি আসনে প্রতিদ্বন্দ্বিতায় ময়দানে নামবে বিজেপি। মাস ঘুরতেই বিধানসভা নির্বাচন সংশ্লিষ্ট রাজ্যগুলোতে। নির্বাচনে সৈনিকদের নাম প্রকাশ করার সঙ্গে সঙ্গেই কোমর বেঁধে ভোট প্রচার কর্মসূচি চালাচ্ছে গেরুয়াশিবির। লোকসভা ভোটের দোরগোড়ায় দাঁড়িয়ে এইসব বিজেপি প্রভাবিত রাজ্যগুলোতে বিধানসভা নির্বাচনে ভালো ফল করতে পারলে আসন্ন মহাযুদ্ধ জয়ের পথে কয়েক ধাপ এগিয়ে যাবে বিজেপি,এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

Top
error: Content is protected !!